শিরোপার লড়াইয়ে আজ মুখোমুখি দুই বোন

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ইতিহাসের অপেক্ষায় আজ মেলবোর্নের রড লেভার অ্যারেনা। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে শিরোপার লড়াইয়ে নামবেন দুই বোন ভেনাস উইলিয়ামস ও সেরেনা উইলিয়ামস। এক বোন ‘শত্রু’ হবেন অন্য বোনের। আজ যে-ই জেতেন গড়বেন নতুন ইতিহাস।

ইতিমধ্যে সবচেয়ে বেশ বয়সী খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল নিশ্চিত করেছেন ৩৬ বছর বয়সী ভেনাস। ছোট বোনকে হারালে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে এই গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের শিরোপাজয়ী হবেন তিনি। গড়বেন নতুন ইতিহাস। ২০০৯ সালের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন ভেনাস উইলিয়ামস। সেবার উইম্বলডনের ফাইনালে ওঠেন তিনি। আর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন ১৪ বছর পর।

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা এখনো জেতা হয়নি ভেনাসের। মাত্র একবার ফাইনালে ওঠেন ২০০৩ সালে। ২০০৯ সালে উইম্বলডন ও ২০০৩ অস্ট্রেলিয়ান ওপেন- দুইবারের ফাইনালেই তার প্রতিপক্ষ ছিলেন সেরেনা উইলিয়ামস। ওই দুবারই তিনি ছোট বোনের কাছে হেরে যান।

অন্যদিকে ৩৫ বছর বয়সী সেরেনা উইলিয়ামসও রয়েছেন ইতিহাসের সামনে। ক্যারিয়ারের ২৩তম গ্র্যান্ড স্লাম শিরোপার পথে তিনি। এটা জিতলেই তিনি হবেন উন্মুক্ত যুগে সর্বাধিক গ্র্যান্ড স্লাম শিরোপার মালিক। গড়বেন নতুন ইতিহাস। ২২ শিরোপা নিয়ে এখন তিনি কিংবদন্তি স্টেফি গ্রাফের সঙ্গে শীর্ষে আছেন।

Comments are closed.