জার্মানির একটি মার্কেটে লরি চালিয়ে হামলা: নিহতের সংখ্যা বেড়ে ১২

ওয়ান নিউজ ডেক্সঃ জার্মানির রাজধানী বার্লিনের ক্রিস্টমাস মার্কেটে তীব্র গতিতে একটি বড় ট্রাক (লরি) ঢুকে পড়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। এর আগে প্রাথমিকভাবে নয়জনের প্রাণহানির কথা বলা হয়েছিল এবং আরো অর্ধশত মানুষ আহত হয়েছে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে সোমবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টার দিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়।

পুলিশ এখন বলছে, তাদের ধারণা এটি ছিল একটি ইচ্ছাকৃত হামলা।

ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে যে মার্কেটের বেশ কিছু দোকান ভেঙ্গে পড়েছে এবং আহত অনেক মানুষ রাস্তায় লুটিয়ে পড়েছেন।

বার্লিনের শপিংকেন্দ্র হিসেবে পরিচিত একটি রাস্তার কাছে এই সম্ভাব্য হামলার ঘটনাটি ঘটে। ট্রাকের চালক প্রথমে পালিয়ে গেলেও পরে পুলিশ তাকে আটক করে।

বার্লিনের একটি পত্রিকা বলছে, পুলিশ একটি বিশেষ জায়গা নির্ধারণ করেছেন যেখানে স্বজনরা মিলিত হতে পারবেন।

এরইমধ্যে এ হামলার তদন্ত শুরু হয়েছে। জার্মান স্বরাষ্ট্র মন্ত্রণালয় চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলকে এ ঘটনা সম্পর্কে অবহিত করেছে। মেরকেল সরকারের মুখপাত্র স্টেফেন সাইবার্ট টুইটারে লিখেছেন, ‘নিহতদের জন্য আমরা শোকাহত। আশা করছি যারা আহত হয়েছেন, তাদের রক্ষা করা যাবে। ’

এদিকে বার্লিনের মেয়র মিশেল ম্যুলার দাবি করেছেন, ‘পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। ’

মঙ্গলবার জার্মানির স্থানীয় সময় দুপুর একটায় এ বিষয়ে সংবাদ সম্মেলন করবে জার্মান পুলিশ। সেখানে তখন পর্যন্ত তদন্তে পাওয়া তথ্য জানানো হবে।

লরি চালিয়ে মানুষ চাপা দেয়ার এই ঘটনার সাথে গত ১৪ই জুলাই ফ্রান্সের নিস শহরে লরি হামলার মিল রয়েছে। ঐ হামলায় ৮৬ জন নিহত হয়েছিল। পরবর্তীতে তথাকথিত ইসলামিক স্টেট ঐ হামলার দায়িত্ব স্বীকার করে।

Comments are closed.