‘সার্চ কমিটি দেখে বিএনপি হতাশ-ক্ষুদ্ধ’

ওয়ান নিউজঃ নতুন নির্বাচন কমিশন গঠনে ঘোষিত সার্চ কমিটি দেখে বিএনপি হতাশ ও ক্ষুদ্ধ।বুধবার বিকেলে রাজধানীতে লেবার পার্টির আলোচনা সভায় এসব কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, সার্চ কমিটি নিয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। তবে গণমাধ্যমে গঠিত সার্চ কমিটির সদস্য হিসেবে যাদের রাখা হয়েছে তাদের নাম দেখে গোটা জাতির মতো বিএনপিও হতাশ। কারণ, তারা সবাই সরকারের পছন্দের লোক।

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক সংকট থেকে বের হয়ে আসতে রাষ্ট্রপতির সামনে যে সুযোগ ছিল তিনি তা নষ্ট করেছেন। আওয়ামী লীগের পছন্দের লোক দিয়ে সার্চ কমিটি করে প্রমাণ করেছেন তিনি জনগণের নয়, আওয়ামী লীগের রাষ্ট্রপতি।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সার্চ কমিটিতে নিয়োগ পেতে যাচ্ছেন- অডিটর জেনারেল মাসুদ আহমেদ, পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য শিরীন আখতার। এরা সবাই সরকারের আনুকুল্য পাওয়া ব্যক্তি।

মির্জা ফখরুল বলেন, পিএসপির চেয়ারম্যান, মহা হিসাব নিরীক্ষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যকে নিয়োগ দিয়েছে সরকার। সহ-উপাচার্য মহোদয় আবার একটি বেসরকারি টেলিভিশনকে বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে দেশ চলছে। বঙ্গবন্ধু কন্যা তাকে যে পবিত্র দায়িত্ব দিয়েছেন, সেই দায়িত্ব তিনি পালন করবেন। বোঝেন কী নিরপেক্ষ সার্চ কমিটি হয়েছে।

Comments are closed.