বাবার স্বপ্ন বাস্তবায়ন করবেন নওফেল

ওয়ান নিউজ ডেক্সঃ চট্টগ্রাম সিটি করপোরেশনের তিন বারের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। তাঁর জ্যেষ্ঠ ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবার চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

শুধু তাই নয় নতুন মন্ত্রিপরিষদের শিক্ষা উপমন্ত্রীও হচ্ছেন এই তরুণ নেতা। বাবার হাতেই রাজনীতির হাতেখড়ি নওফেলের। উপমন্ত্রী হিসেবে বাবার স্বপ্ন বাস্তবায়নে কাজ করবেন বলে জানিয়েছেন নওফেল।

নওফেল বলেন, ‘আমি উপমন্ত্রী হলে বাবার স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো। আমি দলের জন্য নিবেদিত থাকতে চাই।’

তিনি বলেন, ‘আমি চট্টগ্রামের ছেলে। সংসদে গিয়ে চট্টগ্রামের কথা বলবো। চট্টগ্রামের উন্নয়নের কথা বলবো। কেন্দ্রে রাজনীতি করি, তাই লক্ষ্য থাকবে আমার নির্বাচনী এলাকার উন্নয়নের সাথে সাথে সমগ্র চট্টগ্রামের উন্নয়ন করার।’

বাবা মহি উদ্দিন চৌধুরীর কথা উল্লেখ করে নওফেল বলেন, ‘বাবাই আমার জীবনের সব। বাবা বেঁচে থাকলে আজ অসম্ভব খুশি হতেন। ডিসেম্বরেই বাবাকে হারিয়েছি আর সেই ডিসেম্বরেই নির্বাচনে জয়লাভ করেছি।’

এ বি এম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের ১৭ বছরের মেয়র ছিলেন। প্রায় ৪০ বছর চট্টগ্রামে আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়েছিলেন আমৃত্যু দলের নগর কমিটির সভাপতি থাকা মহিউদ্দিন চৌধুরী।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর মৃত্যুবরণ করেন মহিউদ্দিন চৌধুরী। এর আগে ২০১৬ সালের অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলে সাংগঠনিক সম্পাদক পদ পান নওফেল।

২০০৮ সালে চট্টগ্রাম-৯ আসনে দলের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হয়েছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি।

২০১৪ সালে তাঁর বদলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মহাজোট থেকে মনোনয়ন দেওয়া হয়।

২০১৮ সালের সংসদ নির্বাচনে মহিবুল হাসান নওফেল বিএনপির ডা. শাহাদাত হোসেনকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয় এই আসনে।

১৯৮৩ সালের ২৬ জুন চট্টগ্রামে জন্ম নেন নওফেল। লন্ডন স্কুল অব ইকোনমিক্স থেকে স্নাতক ডিগ্রি নেন। ২০১০ সাল থেকে রাজনীতিতে সক্রিয় হন তিনি।

Comments are closed.