ঠিকানা পেলেই মন্ত্রীদের পৌঁছে যাবে গাড়ি

ওয়ান নিউজ ডেক্সঃ একাদশ সংসদের মন্ত্রিসভার সদস্য হিসেবে ৪৬ জন সদস্য আমন্ত্রণ পেয়েছেন শপথ নেওয়ার জন্যে। এর মধ্যে মন্ত্রী হিসেবে ২৪ জন, প্রতিমন্ত্রী হিসেবে ১৯ জন এবং ৩ উপমন্ত্রী জন সদস্য।

তবে চমক দেখিয়ে এবারের মন্ত্রিসভা থেকে বাদ পড়ছেন আওয়ামী লীগের সিনিয়র হেভিওয়েট নেতারা। আগের মন্ত্রীসভায় পূর্ণ মন্ত্রী ছিলেন ২৯ জন। যাদের ২৩ জনই এবারের মন্ত্রীসভায় জায়গা পাননি।

আজ রবিবার (৬ জানুয়ারি) নতুন মন্ত্রী পরিষদের নামও ঘোষণা করা হয়। সে অনুসারে সোমবার শপথ নিতে যাওয়া মন্ত্রিসভার সদস্যদের জন্য গাড়ি প্রস্তুত করা হয়েছে। নতুন মন্ত্রীদের ঠিকানায় চলে যাবে এসব গাড়ি।

এদিকে পরিবহন পুলে গাড়িগুলো শেষ মুহূর্তের ধোয়ামোছার কাজ শেষ করা হয়েছে। রোববার নিশ্চিত করেছেন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ।

তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমাদের যথেষ্ট গাড়ি প্রস্তুত রাখা আছে। চালকও প্রস্তুত। মন্ত্রীদের ঠিকানা পেলেই আমরা গাড়ি পৌঁছে দিতে পারব। আমি গত পরশু ভিজিটও করেছি। গাড়ি যা লাগবে সবই দেওয়া যাবে। সংখ্যাটা বলছি না।’

পরিবহন পুলে টয়োটা হাইব্রিড গাড়ি সারি-সারি প্রস্তুত রাখা হয়েছে। মন্ত্রিসভার সদস্যদের বঙ্গভবনে যাওয়ার জন্য এসব গাড়ি বরাদ্দ থাকবে, সেগুলোতে জাতীয় পতাকার স্ট্যান্ডও যুক্ত করা হয়েছে।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর, ১২ জানুয়ারি ৪৯ সদস্যের মন্ত্রিসভা গঠন করে যাত্রা শুরু হয়েছিল সরকারের। তাদের মধ্যে ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুজন উপমন্ত্রী। শেষ পর্যন্ত ওই মন্ত্রিসভার সদস্য ছিলেন ৫৩ জন। তবে ভোটের আগে পদত্যাগ করেন চার টেকনোক্র্যাট মন্ত্রী। শেষ পর্যন্ত সংখ্যাটি দাঁড়ায় ৪৯।

সোমবার নতুন মন্ত্রিসভার ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী শপথ নিতে যাচ্ছেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রোববার বিকাল সাড়ে চারটার দিকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিপরিষদের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

Comments are closed.