ভুঁয়া সাংবাদিক হারুন আটক

ওয়ান নিউজঃ কক্সবাজারে সাংবাদিক পরিচয় নামধারি মো: হারুন (৩৫) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

বুধবার (২ জানুয়ারি) বিকাল সাড়ে ৫ টার দিকে কক্সবাজার শহরের কাস্টমস অফিস থেকে স্থানীয় সাংবাদিকদের সহায়তায় পুলিশ তাকে আটক করে। আটক যুবক শহরের মোহাজেরপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, আটক মো: হারুন দীর্ঘদিন ধরে বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও অনলাইন প্রতিষ্ঠানের পরিচয়পত্র, ভিজিটিং কার্ড ও টেলিভিশনের লগো তৈরি করে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছিল। সর্বশেষ কক্সবাজার কাস্টমস অফিসে গিয়ে চ্যানেল-২৪ এর সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা দাবি করছিল।

খবর পেয়ে চ্যানেল-২৪ এর কক্সবাজার প্রতিনিধি নুপা আলম সহ একদল সাংবাদিক গিয়ে তাকে চ্যালেন্জ করেন এবং পুলিশকে খবর দেয়। পরে কক্সবাজার মডেল থানার এস আই আনছারুলের নেতৃত্বে একদল পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

জানতে চাইলে চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি নুপা আলম জানান, ‘একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন এলাকায় আমার প্রতিষ্ঠান সহ বিভিন্ন গণমাধ্যমের পরিচয় দিয়ে চাঁদা সহ অবৈধভাবে সুযোগ সুবিধা আদায় করে আসছিল।

এরই ধারাবাহিকতায় আমার প্রতিষ্ঠানের ভুঁয়া লগো তৈরি করে কক্সবাজার কাস্টমস অফিসে গিয়ে অবৈধভাবে দুই হাজার টাকা আদায় করে। পরে খবর পেয়ে আমি ও আমার সহকর্মীরা গিয়ে তাকে চ্যালেন্জ করি এবং ভুয়া সাংবাদিক জানতে পেরে পুলিশকে খবর দেয়। একই সাথে অবৈধভাবে আদায় করা টাকাও ফেরত দিতে বাধ্য করা হয়’।

কক্সবাজার থানার এস আই আনছারুল সত্যতা নিশ্চিত করে জানান, সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে পুলিশ তাকে আটক করে।

পরে তার ব্যাগ তল্লাশী করে ক্যামরা, চ্যানেল- ২৪ এর লগো সম্বলিত মাইক্রোফোন সহ বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও অনলাইন প্রতিষ্ঠানের পরিচয়পত্র, ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।

একই সাথে একটি চাপাতি, একটি চাকু উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অপারাধ স্বীকার করেছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে’।

Comments are closed.