জয় দিয়ে বছর শুরু আর্সেনালের

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ইংলিশ প্রিমিয়ার লিগে বছরের শুরুর দিনই মাঠে নেমেছিল আর্সেনাল। ঘরের মাঠে নবাগত ফুলহ্যামের বিপক্ষে ৪-১ গোলে বিশাল জয় দিয়ে নতুন বছর শুরু করল উনাই এমেরির দল।

মঙ্গলবার এমিরেটস স্টেডিয়ামে পুরো সময় জুড়েই ছিল স্বাগতিকদের দাপট। ম্যাচের ৬০ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে তারা। প্রতিপক্ষের গোলমুখে নেওয়া ১৬টি শটের মধ্যে টার্গেটে ছিল ৯টি, যার ৪টি গোলে পরিণত করতে পেরেছে আর্সেনাল। বিপরীতে আর্সেনালের গোলমুখে নেওয়া ৯টি শটের মধ্যে ৪টি ছিল টার্গেটে, যার থেকে একটি গোল পেয়েছে অতিথিরা।

এদিন যদিও শুরুতে বেশ কয়েকবার আক্রমণে গিয়েছিল ফুলহ্যাম। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় সেগুলো থেকে গোল বের করে আনতে পারেনি তারা।

উল্টো ম্যাচের ২৫ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। অ্যালেক্স আইওবির বাড়ানো বল পেয়ে ভলিতে গোল করেন গ্রানিত জাকা। এর পর প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোন দলই।

বিরতি থেকে ফিরে গোল উৎসবে মাতে আর্সেনাল। ম্যাচের ৫৫ মিনিটে আইওবি, পিয়েরে-এমেরিক আউবামেয়াং ও সেয়াদ কোলাশিনাচের পা ঘুরে বল বল গিয়ে পৌঁছায় ডি-বক্সের মধ্যে থাকা আলেকসঁদ লাকাজেতের পায়ে। আর তা থেকে দলকে দ্বিতীয় গোল এনে দেন ফরাসি এই ফরোয়ার্ড।

ম্যাচের ৬৯ মিনিটে অবশ্য একটি গোল পরিশোধ করে ফুলহ্যাম। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন আবুবকর কামারা।

শেষ দিকে এসে আরো আগ্রাসী হয়ে ওঠে আর্সেনাল। ম্যাচের ৭৯ মিনিটে অ্যারেন র্যা মজি ও ৮৩ মিনিটে আউবামেয়ং গোল করে ব্যবধান ৪-১এ নিয়ে যান। আর এই ব্যবধান নিয়েই বছরের প্রথম ম্যাচে মাঠ ছাড়ে আর্সেনাল।

এই জয়ে ২১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে আছে আর্সেনাল। এদিকে ২০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

Comments are closed.