৩১ ডিসেম্বর সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে অনুষ্ঠান বন্ধ

ওয়ান নিউজঃ ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর থেকে উন্মুক্ত স্থানে সব ধরনের সভা-সমাবেশ ও অনুষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ওইদিন সন্ধ্যা ৬টার পর সব ধরনের বারও বন্ধ থাকবে বলে জানান তিনি।

সোমবার সচিবালয়ে বড়দিন ও থার্টিফাস্ট নাইট উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘৩১ ডিসেম্বর থার্টিফাস্ট নাইটে অনেক অতিউসাহী যুবক আইন-কানুন মানতে চায় না। সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি সেদিন সন্ধ্যা ৬টার পর উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ বা কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না। ইনডোরে যেসব প্রোগ্রাম হবে সে বিষয় যথাযথ পুলিশ কমিশনার বা জেলা পুলিশের নিকট অনুমতি নিতে হবে। সে অনুযায়ী নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি বলেন, ঢাকা মহানগরীতে কোনোভাবেই আতশবাজি ফোটানো যাবে না। সন্ধ্যা ৬টার পর সব ধরনের বার বন্ধ করে দিতে হবে। নিয়মিত টহলের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন থাকবে, যাতে কোনো ধরনের নাশকতা না ঘটে। কূটনৈতিক এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। থার্টিফাস্ট নাইটে মাদকদ্রব্য ব্যবহারে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ঢাকা শহরে মোট ৬২টি চার্চ আছে। বড়দিন উপলক্ষে ২৫ ডিসেম্বর ও এর আগে পরে এসব চার্চসহ সারাদেশের চার্চে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। খ্রিস্টান সম্প্রদায় অধ্যুষিত এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

চার্চ অঞ্চল ও এর আশপাশে বিদ্যুৎ সার্বক্ষণিক এবং রাস্তার ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক রাখার ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Comments are closed.