কক্সবাজারে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ

ওয়ান নিউজঃ কক্সবাজারের চারটি সংসদীয় আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন শুরু হয়েছে। রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে জেলার চারটি সংসদীয় আসনের ৫১৩টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা। ভোটকেন্দ্রে নেওয়া হয়েছে তিনস্থরের নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে ভোট কেন্দ্রে অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোটদান এবং যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃংখলা বাহিনী।

কক্সবাজার জেলাপ্রশাসক ও জেলা  রিটার্নিং অফিসার মো. কামাল হোসেন জানিয়েছেন, জেলার চারটি আসনেই সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শুরু হয়েছে।কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার কথা শোনা যায়নি।যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন এবং আইন শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, ‘জেলার ৪টি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের ৫১৩টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ২হাজার ৭৩৮টি। সবকটি কেন্দ্রেই আইন শৃংখলাবাহিনীর নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার আছে। আমরা আশা করছি শান্তিপূর্ণভাবে ও নির্বিঘ্নে লোকজন ভোট দিতে পারবেন।

কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, কক্সবাজার জেলার চারটি সংসদীয় আসনে অবাধ,সুষ্ঠু,নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তিন স্থরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইন শৃংখলা রক্ষার পাশাপাশি যেকোনো অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় ৩০ প্লাটুন সেনাবাহিনী, ৪৮ প্লাটুন বিজিবি, র‍্যাব ও পুলিশের ১০টি স্ট্রাইকিং ফোর্স  এবং ৮৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও উপকূলীয় এলাকায় থাকবে ৬ প্লাটুন নৌবাহিনী।

জেলার চার সংদীয় আসনে এবার মোট প্রতিদ্বন্দ্বি প্রার্থী ২৮ জন। এই চার আসনে ভোটাধিকার প্রয়োগ করবেন ১৩ লাখ ৬৫ হাজার ২০৪ জন। এদের মধ্যে ৭লাখ ৭৮ হাজার ৩১জন পুরুষ এবং ৬লাখ ৫৭হাজার ৩৭৩জন নারী ভোটার রয়েছে। চারটি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের ৫১২টি ভোট কেন্দ্রের ২হাজার ৭৩৮টি বুথে এসব ভোটারেরা ভোটাধিকার প্রয়োগ করবেন।

Comments are closed.