সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজারের জেলা প্রশাসক ও একাদশ জাতীয় সংসদের রিটার্নিং অফিসার সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের কোনো সদস্যের নামে পর্যবেক্ষণ পাশ (কার্ড) ইস্যু করেননি। জেলার প্রকৃত, পেশাদার ও সিনিয়র সাংবাদিকরদের নামে নির্বাচনী সংবাদ সংগ্রহ করতে কার্ড ইস্যু না করা ন্যাক্ষারজনক ঘটনা। জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এর মাধ্যমে সাংবাদিকদের অধিকার ক্ষুন্ন করেছেন। সাংবাদিকদেরকে কার্ড ইস্যু না করে পেশাগত দায়িত্ব পালন করতে প্রতিবন্ধকতা সৃষ্টি করার ঘটনায় সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার তীব্র নিন্দা ও উদ্বেগ জানাচ্ছে।

বিকাল থেকে সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ সাংবাদিকদেরকে জেলা প্রশাসনের কার্যালয়ে বিফ্রিং শেষে রাত ১০ টায় কার্ড প্রদান করা হবে মর্মে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আশ্বাস প্রদান করেন। কিন্তু রাত ১০টায় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্বের কার্যালয়ে এডিসি রেভিনিউর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সদস্যদের নামে কোনো কার্ড দেওয়া যাবে না মর্মে জানিয়ে দেন।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি সিনিয়র সাংবাদিক আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স ও নিউ এজ এর জেলা প্রতিনিধি মো. নুরুল ইসলাম , সাধারণ সম্পাদক দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদ ও বিএফইউেজের যুগ্ম-মহাসচিব জিএএম আশেক উল্লাহ একযুক্ত বিবৃতিতে নিন্দা জানিয়েছেন।

Comments are closed.