ক্ষেপণাস্ত্র ধ্বংস করল সিরিয়ার বিমান প্রতিরক্ষা ইউনিট

ওয়ান নিউজ ডেক্সঃ রাজধানী দামেস্কের কাছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা শত্রুর নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। একই পদ্ধতিতে ইহুদিবাদী ইসরাইলের পক্ষ থেকে নিক্ষিপ্ত বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করার প্রায় একমাস পর মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটল।

দামেস্কের পশ্চিম শহরতলীর আকাশে এসব লক্ষ্যবস্তুকে ধ্বংস করা হয়। ক্ষেপণাস্ত্রগুলো লেবাননের আকাশ দিয়ে সিরিয়ার আকাশে প্রবেশ করেছে বলে এগুলিও ইহুদিবাদী ইসরাইলের পক্ষ থেকে ছোঁড়া হয়েছে বলে ব্যাপকভাবে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের একজন বলেন, শত্রুর নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রের সঙ্গে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ইউনিট থেকে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রের সংঘর্ষের ফলে আকাশে যে প্রচণ্ড বিস্ফোরণ হয় তার শব্দ দামেস্কের প্রায় সব জায়গা থেকে শোনা গেছে। কোনো কোনো সূত্র বলেছে, রাজধানী দামেস্কের পশ্চিম উপকণ্ঠে অবস্থিত মেজ্জে সামরিক বিমানবন্দরের আকাশে এই সংঘর্ষ হয়।

সিরিয়ার সীমান্তবর্তী অঞ্চলে বসবাসকারী লেবাননের নাগরিকদের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থাগুলো জানিয়েছে, তারা আকাশে যুদ্ধবিমানের আনাগোনার শব্দ শুনতে পেয়েছেন।

সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ফলে সিরিয়ার ব্যাপারে ইহুদিবাদী ইসরাইলের নীতিতে কোনো পরিবর্তন আসবে না বলে যুদ্ধবাজ ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুমকি দেওয়ার দু’দিন পর দামেস্কের আকাশে ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার খবর পাওয়া গেল। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি সিরিয়া থেকে তার দেশের সেনা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন।

তথ্যসূত্র:পার্সটুডে

Comments are closed.