আ স ম রবের নির্বাচনী কার্যালয় ভাঙচুর, অগ্নিসংযোগ

ওয়ান নিউজ ডেক্সঃ লক্ষ্মীপুর-৪ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের কমলনগরের ৪টি নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। আটক করা হয় বিএনপি ও জেএসডির ৬ নেতাকর্মীকে। এসব ঘটনায় সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে পৃথক দুটি অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও আসবাবপত্রে অগ্নিসংযোগ করা হয়। এর আগে সকালে উপজেলার বিভিন্ন স্থান থেকে ৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

ক্ষতিগ্রস্ত নির্বাচনী কার্যালয়গুলো হলো- কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ইসলামগঞ্জ বাজার ও রহিমগঞ্জ বাজারের কার্যালয়, চর কাদিরা ইউনিয়নের রব বাজার ও ফজুমিয়ার হাট কার্যালয়।

আটকরা হলেন, আবদুজ জাহের, জাহাঙ্গীর আলম, নাছির, সাবীর আহাম্মদ মিয়া, আবদুস সহিদ, ও খলিলুর রহমান। তারা বিএনপি ও জেএসডির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

কমলনগর উপজেলা জেএসডির সভাপতি ও ধানের শীষের পুলিং এজেন্ট অধ্যক্ষ আবদুল মোতালেব লিখিত অভিযোগে উল্লেখ করেন, সকাল সাড়ে ১০ টার দিকে পুলিশ বিনা পরোয়ানায় তাদের ৬ জন নেতাকর্মীকে আটক করে। দুপুরে যুবলীগ ও ছাত্রলীগের ৪০/৫০ জন নেতাকর্মী ৪টি নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়াও তারা ধানের শীষের নেতাকর্মীদেরকে এলাকা ছেড়ে যেতে হুমকি দেয়।

কমলনগর থানার ওসি আলমগীর হোসেন বলেন, নির্বাচনী কার্যালয়ল ভাঙচুরের ঘটনা শুনেছি। বিষয়টি খতিয়ে দেখছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আটকদের বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ হোসেন লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয় নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট পাঠানো হয়। এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জড়িতদের গ্রেফতার করতে বলা হয়েছে। বিষয়টি রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে জানানো হবে।

Comments are closed.