ঢাকায় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা একদিনের জন্য স্থগিত

ওয়ান নিউজ ডেক্স: আগামীকাল মঙ্গলবারের (২৫ ডিসেম্বর) ঢাকায় সব ধরনের নির্বাচনী প্রচারণা স্থগিত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ সোমবার (২৪ ডিসেম্বর) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার একান্ত সচিব ও ঐক্যফ্রন্ট নেতা এবিএম আবদুস সাত্তার স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রচারণা স্থগিতের এই চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডিএমপি, পুলিশ হেডকোয়াটার্স, বিএনপির চেয়ারপারসনের কার্যালয়, বিভাগী কমিশনার, জেলা প্রশাসন ও ঢাকা মহানগরের বিএনপির প্রত্যেকটি কমিটিকে দেওয়া হয়েছে।

তবে কী কারণে স্থগিত করা হলো প্রচারণা—এমন প্রশ্নের উত্তর জানতে আবদুস সাত্তারকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

এরআগে, ফ্রন্টের কোন কোন প্রার্থী ঢাকার কোন-কোন আসনে প্রচারণা চালাবেন, সে বিষয়ে সোমবার রাতে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়েছিল।

যদিও রাতেই জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রশাসনকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, পুলিশের গ্রেফতার-তাণ্ডব ও আওয়ামী লীগের সন্ত্রাসের প্রতিবাদে ঢাকা মহানগর এলাকার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের ২৫ ডিসেম্বরের পথসভার কর্মসূচি স্থগিত করা হয়েছে।

রবিবার জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর হামলার অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন বলেন, রবিবার সারাদেশে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর যেভাবে নির্যাতন করা হয়েছে, হামলা করা হয়েছে, গুলি করা হয়েছে, এর প্রতিবাদে ঢাকায় মঙ্গলবারের প্রচারণা মুলতবি করা হয়েছে ঢাকায়। আমাদের প্রচারণা কালকের পর চলবে। নির্বাচনে আমরা বিজয় নিয়েই ঘরে ফিরবো।

রবিবার বিকালে ফ্রন্টের সংবাদ সম্মেলনে সবিস্তারে বিবরণ দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে বলা হয়েছে, প্রায় ২৫টি আসনে মারামারি শিকার হয়েছেন ফ্রন্টের প্রার্থীরা।

যদিও রবিবার একাধিক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অভিযোগ করেছেন, বিএনপির প্রার্থীরা নিজেরাই মারামারিতে যুক্ত।

Comments are closed.