বায়তুশ শরফ শাহ্ কুতুবউদ্দিন আদর্শ মাদ্রাসা দ্বীনি শিক্ষায় ভূমিকা রাখবে : বায়তুশ শরফ পীর

ওয়ান নিউজ: বায়তুশ শরফ পীর বাহারুল উলুম শাহ সুফী আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন (মা.জি.আ) বলেছেন,সত্যিকার দ্বীনি শিক্ষার ঘাটতির কারনে সমাজে এবং রাষ্ট্রে অস্থিরতা বিরাজ করছে।

তাই পরিবার থেকে শুরু করে সর্বত্র শান্তির জন্য আগামী প্রজন্মকে দ্বীনি শিক্ষার এলেম দিতে হবে। সে জন্য কক্সবাজার বায়তুশ শরফের বিশাল রুহানী বাগানে নতুন সংযোজন বায়তুশ শরফ শাহ কুতুবউদ্দিন আদর্শ মাদ্রাসা অন্যতম পথ পদর্শকের ভুমিকা রাখবে।

তিনি ২০ ডিসেম্বর সকাল ১১ টায় কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে নতুন উদ্দোমে শুরু হওয়া শাহ কুতুবউদ্দিন আদর্শ মাদ্রাসা ভবনের শুভ উদ্বোধন কালে সংক্ষিপ্ত দোয়া মাহফিলে এসব কথা বলেন।

পীর সাহেব বায়তুশ শরফ আরো বলেন,দুনিয়া শেষ কথা নয় মৃত্যুর পর আসল ঠিকানা পরকাল। সেখানে নাজাতের জন্য দ্বীনি শিক্ষা ছাড়া কোন বিকল্প নাই। তাই দুনিয়ার কার্যক্রমের জন্য আধুনিক শিক্ষার সাথে সাথে কোরআনের শিক্ষা দিতে ছেলে মেয়ের মাদ্রাসায় ভর্তি করান। এতে পিতা মাতা সহ সন্তান উভয়ে নাজাতের সমুহ সম্ভবনা রয়েছে।

উক্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক বিশিষ্ট্য শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম বলেন,বায়তুশ শরফ এমন একটি প্রতিষ্টান যেখানে মানুষ এবং মনুষত্বকে বেশি প্রাধান্য দেওয়া হয়।

যেখানে ঈমান আকিদার পাশাপাশি সেবার মানসিকতা থাকে সবার আগে। সে জন্য আমাদের হুজুর কেবলার নির্দেশে আগে অসংখ্য সেবা প্রতিষ্টান গড়ে তুলা হয়েছে। আর বর্তমানে নতুন ভাবে প্রতিষ্টিত বায়তুশ শরফ শাহ কুতুবউদ্দিন মাদ্রাসা হবে কক্সবাজারের অন্যতম একটি আধুনিক মাদ্রাসা যেখানে ধর্মীয় শিক্ষার সাথে আধুনিক সব শিক্ষার ব্যবস্থা থাকবে।

তিনি আরো বলেন,অষ্টাদশ শতাব্দির পর থেকে মুসলমানেরাই ছিল পৃথীবির সমস্ত আধুনিক জ্ঞান বিজ্ঞানের নিয়ন্ত্রন সে সময় মুসলামানেরাই ছিল সবার অগ্রনি কিন্তু বর্তমানে আমরা বিজ্ঞান বা আধুনীকতা থেকে দূরে থাকার কারনে আমাদের সেই গৌরব হারাতে বসেছি। তাই আমাদের এই মাদ্রাসায় দ্বীনি শিক্ষার পাশাপাশি থাকবে আধুনিক সব শিক্ষার সংযোজন।

এতে বিশেষ অথিতির বক্তব্য রাখেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব সীতাকুন্ড আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা মাহমুদুল হক, বায়তুশ শরফ পীর শাহজাদা মৌলানা ছালাউদ্দিন বেলাল নদভী, কক্সবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এম এর বারী, চট্টগ্রাম সমাজ কল্যাণ ফেডারেশনের মহাসচিব হাফেজ মোঃ আমান উল্লাহ, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের যুগ্ন সম্পাদক বীর মুক্তিযুদ্ধা এস এম কামাল উদ্দিন, ঢাকা বায়তুশ শরফের কোষাধ্যক্ষ আলহাজ্ব খলিলুর রহমান, বায়তুশ শরফ চক্ষু হাসপাতালের চীফ সার্জন ডাঃ মুশফিকুর রহমান প্রমুখ।

অনুষ্টান সঞ্চালন করেন বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর সিনিয়র শিক্ষক নেজামুল বাহার।

Comments are closed.