আ’লীগ নেতাসহ অর্ধশতাধিক কর্মীর বিএনপিতে যোগদান

ওয়ান নিউজ ডেক্স: সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, পৌর কাউন্সিলর ইদন মিয়াসহ অর্ধশতাধিক নেতাকর্মী বিএনপিতে যোগ দিয়েছে।

সোমবার (১৭ ডিসেম্বর) দিবাগত রাত ৯টার দিকে পৌর সদরের বালক উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ২৩ দলীয় জোট ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী নাছির চৌধুরীর হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগদান করে।

পৌর বিএনপির সভাপতি হাজী আহমদ মিয়ার সভাপতিত্বে ও বিএনপি নেতা আব্দুল হক মিয়ার পরিচালনায় যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২৩ দলীয় জোট ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী নাছির উদ্দিন চৌধুরী।

এ ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, যুক্তরাজ্য বিএনপি নেতা ব্যারিস্টার আব্দুল মজিদ তাহের, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাইয়ূম, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাব্বির আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক কয়ছর আহমেদ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক আবু সাঈদ চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক মানিক মিয়া তালুকদার, উপজেলা যুবদলের সভাপতি মঈন উদ্দিন চৌধুরী মাসুক, সাধারণ সম্পাদক ফারুক সরদার, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি সজিব রশীদ চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি বাবুল আহমেদ, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গুলজার চৌধুরী, পৌর যুবদলের সাধারণ সম্পাদক সোহেল তালুকদার, যুবদল নেতা সুমন মিয়া, উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি রোবেল চৌধুরী, পৌর ছাত্রদলের সভাপতি উবায়দুর চৌধুরী মিশু, সাধারণ সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নাছির চৌধুরী বলেন, স্বাধীনতার ৪৭ বছর পরেও বাংলাদেশের মানুষ আজ পরাধীন জীবনযাপন করছে। দেশের জনগণের ভোটাধিকার হরণ করে অবৈধভাবে আওয়ামী লীগ দেশের রাষ্ট্র ক্ষমতা দখল করে আছে। খুন, ঘুম, ধর্ষণ নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানি মাধ্যমে সমগ্র দেশকে বিভিষিকাময় করে তুলেছে।

জনগণের সম্পদ লুটপাট করে অবৈধ সরকারের মন্ত্রী এমপিরা সম্পদের পাহাড় গড়েছে। দেশের সাধারণ মানুষের আজ জানমালের নিরাপত্তা নেই। সরকার একের পর এক মিথা মামলা দিয়ে দণ্ডিত করে দেশের সব চাইতে জনপ্রিয় ব্যক্তি তিন তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলখানায় আটকে রেখেছে। তারেক জিয়াকে দেশে আসতে দিচ্ছে না। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচন দেশের মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন।

দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, বেগম জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে সবাইকে ধানের শীষে ভোট দেওয়ার আহবান জানান তিনি। নাছির চৌধুরী আরো বলেন, দিরাই-শাল্লার কয়েক লক্ষ মানুষ আজ আওয়ামীধারী গুটিকয়েক নেতার কাছে জিম্মি। তারা হাওর রক্ষা বাধ, জলমহাল লুটপাটসহ এহেন কোনো অপরাধ নেই যা তারা করছে না। তারা আজ এতোই প্রভাবশালী যে একাধিক হত্যাকাণ্ডের আসামি ও আদালত অবমাননার দায়ে গ্রেপ্তারি পরোয়ানা থাকার পরও পুলিশের সামনে প্রকাশ্যে জনসভায় ভাষণ দিয়ে যাচ্ছে। এমনকি প্রকাশ্য জনসভায় বিএনপির নেতাকর্মীদের চোখ উপড়ে ফেলার হুমকি-ধামকি দিয়ে আসলেও সরকার কিংবা নির্বাচন কমিশনের কর্মকর্তারা কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করছে না। এ সকল অন্যায় অত্যাচার ও অবিচারের বিরুদ্ধে দিরাই-শাল্লার মানুষ আজ জেগে উঠেছে। আগামী নির্বাচনে ব্যালট বিপ্লবের মাধ্যমে এর জাবাব দিতে হবে।

যোগদানকারী নেতা ইদন মিয়া বলেন, দিরাই আওয়ামী লীগে রাজনীতির চর্চা নেই, গণতন্ত্র নেই, আছে লোটপাট। আমি লোটপাট দুর্নীতি পছন্দ করি না। গণতন্ত্রের মুক্তি ও মানুষের অধিকার আদায়ের আন্দোলনে যোগ দিতে এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়েই আমি বিএনপিতে যোগদান করেছি। পরে যোগদানকারীদের গলায় ফুলের মালা দিয়ে বরণ করেন নাছির চৌধুরী।

Comments are closed.