মহিলাদের অধিকার আদায় ও খালেদা জিয়াকে মুক্ত করতে ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী:

কক্সবাজার-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের একক মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী লুৎফুর রহমান কাজল এর সহধর্মিনী শিরিন রহমান মহিলাদের ন্যায্য অধিকার আদায় এবং গণতন্ত্রের মূর্ত প্রতীক বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

সাবেক এমপি তনয়া শিরিন রহমান বলেন-আওয়ামীলীগ সরকারের হাতে এদেশের শান্তিপ্রিয় মা-বোনদের ইজ্জত-আব্রু কখনো নিরাপদ নয়। তারা সবসময় নারীদের ইজ্জত সম্মান নিয়ে ছিনিমিনি খেলেছে। মহিলারা সুপ্রতিষ্ঠিত হয়ে যাতে সর্বত্র মাথা উঁচু করে সমাজে চলতে পারে সেই গুরুত্ব উপলদ্ধি করে বিএনপি সর্বপ্রথম এদেশে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় সৃষ্টি করেছিলেন। তখন থেকে মহিলাদের পৃথক মন্ত্রনালয়ের মাধ্যমে মহিলা ও শিশুদের জন্য তাঁদের প্রাপ্য সকল অধিকার সুপ্রতিষ্ঠিত হচ্ছে। সাবেক এমপি’র পুত্রবধু শিরিন রহমান মহিলাদের উদ্দ্যেশে বলেন-ধানের শীষে আপনাদের একটি করে মূল্যবান ভোট কারাবন্দী আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে কারামুক্ত ও গণতন্ত্র পুনরুদ্ধার হতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

১১ ডিসেম্বর মঙ্গলবার রামু উপজেলার কাউয়ার খোপ, গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নে অনুষ্ঠিত পৃথক ৮ টি মহিলা উঠান সমাবেশে সাবেক এমপি পত্নী শিরিন রহমান উপরোক্ত কথা বলেন।

মহিলা সমাবেশ গুলোতে অন্যান্যের মধ্যে কক্সবাজার জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর হুমায়রা বেগম, কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সরোয়ার রোমন, কক্সবাজার জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, মহিলাদল নেত্রী রোকেয়া বেগম, এডভোকেট (শিঃ) রাবেয়া সুলতানা প্রমুখ বক্তৃতা করেন। প্রতিটি মহিলা উঠান সমাবেশ শত শত মহিলার আগমনে রীতিমতো মহিলা জনসভায় রূপ নেয়। লুৎফুর রহমান কাজল পত্নী শিরিন রহমানও তাঁর স্বামীর নির্বাচনী প্রচারনায় নেমেছেন-এ খবর ছিল ভোটারদের জন্য একটা অন্যরকম আকর্ষণ। তাই শিরিন রহমানকে একনজর দেখতে ও তাঁর কথা শুনতে মহিলা ভোটারদের আগ্রহ ছিল বেশ লক্ষনীয়।

অন্যদিকে, মহিলা সমাবেশ গুলোতে মহিলাদের উপছেপড়া ভীড় ও ধানের শীষে ভোট দেয়ার আগ্রহ দেখে শিরিন রহমান অভিভূত হন এবং উপস্থিত সকলকে লুৎফুর রহমান কাজলের পক্ষে কৃতজ্ঞতা জানান।

Comments are closed.