‘হংসবলাকা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ওয়ান নিউজ ডেক্সঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে নতুন যুক্ত হওয়া দ্বিতীয় ড্রিমলাইনার হংসবলাকা উদ্বোধন করার পর বিমানটি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০৫ ডিসেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত শনিবার রাত পৌনে বারোটায় যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে সাড়ে ১৫ ঘন্টার যাত্রা শেষে হযরত শাহজালাল বিমান বন্দরে অবতরণ করে অত্যাধুনিক এ বোয়িংটি।

সদ্য যুক্ত হওয়া এ ড্রিমলাইনার দিয়ে ১০ ডিসেম্বর থেকে লন্ডন, দাম্মাম এবং ব্যাংককে ফ্লাইট পরিচালনা করবে বিমান কর্তৃপক্ষ। আকাশবীণার পর বিমানের বহরে দ্বিতীয় ড্রিমলাইনার এটি। বিমান কর্তৃপক্ষ জানিয়েছে ভূমি থেকে বিমানটির উচ্চতা ৫৬ ফুট। দুটি পাখার আয়তন ১৯৭ ফুট। এর ককপিট থেকে টেল (লেজ) পর্যন্ত ২৩ লাখ যন্ত্রাংশ রয়েছে। প্রতিটি আসনের সামনে প্যানাসনিকের এলইডি এস-মনিটর রয়েছে। যাত্রাপথে সরাসরি ৯টি টিভি চ্যানেল দেখা যাবে। একইসঙ্গে ড্রিমলাইনারের ইন-ফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেমে (আইএফই) রয়েছে ১০০টির বেশি ক্ল্যাসিক থেকে ব্লকবাস্টার চলচ্চিত্র।

Comments are closed.