অবশেষে বৈধতা পেল লুৎফুর রহমান কাজলের প্রার্থীতা

ওয়ান নিউজঃ কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে বিএনপি তথা ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী লুৎফুর রহমান কাজলের মনোনয়নপত্র বৈধতা পেয়েছে।
রবিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে শুনানী শেষে তার প্রার্থীতা বৈধ বলে ঘোষণা দেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। তথ্য জানিয়েছেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী।
এর আগে সকালে মনোনয়নপত্র বাছাইকালে আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সরওয়ার কমল ও তাঁর লিগ্যাল এডভাইজার মনোনয়নপত্র বাছাই চলাকালে লুৎফুর রহমান কাজলের আয়কর প্রদান সংক্রান্ত একটি অভিযোগ তুলেন।
তাদের অভিযোগ আমলে নিয়ে তথ্য, আইনগত বিষয়াদি অধিকতর যাচাই বাছাই করতে বিকাল সাড়ে চারটা পর্যন্ত সময় দেন রিটার্নিং অফিসার।
দীর্ঘ সময় ধরে শুনানীতে সব ঠিকঠাক থাকায় লুৎফুর রহমান কাজলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা দেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।
রবিবার সকাল দশটা থেকে কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউজ-এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাছাই প্রক্রিয়া শুরু হয়। শেষ হয় বেলা দুইটার দিকে।
এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বশির আহমদ, কক্সবাজার সদর নির্বাচন অফিসার শিমুল শর্মাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তবে, বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থীতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। এ পর্বের পর ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন (ইসি)। প্রতীক বরাদ্দের পরই আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা প্রচার চালাতে পারবেন।
গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরদিন থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। ২৮ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল। সব ঠিকঠাক থাকলে ভোটগ্রহণ হবে ৩০ ডিসেম্বর।

Comments are closed.