৮৬ রানের হারে সিরিজ খোয়াল পাকিস্তান

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ওপেনার ডেভিড ওয়ার্নার সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো স্বাগতিক অস্ট্রেলিয়া। সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানকে ৮৬ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে অসিরা। সেই সাথে পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়েও থাকলো অস্ট্রেলিয়া।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে ৯২ রানের শুরু পায় তারা। ৩০ রান করে ওপেনার উসমান খাজা ফিরে গেলেও, ওয়ার্নারের ব্যাটে চড়ে বড় সংগ্রহের পথে এগোতে থাকে অসিরা।

শেষ পর্যন্ত ৬ উইকেটে ৩৫৩ রানের বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ওয়ানডে ক্যারিয়ারে ওয়ার্নারের ১২তম সেঞ্চুরিতেই বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। ১১টি চার ও ২টি ছক্কায় ১১৯ বলে ১৩০ রান করেন ওয়ার্নার। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ১০টি চার ও ১টি ছক্কায় ৪৪ বলে ৭৮, ট্রাভিস হেড ৫১ ও অধিনায়ক স্টিভেন স্মিথ ৪৯ রান করেন। পাকিস্তানের পক্ষে হাসান আলী ৫২ রানে ৫ উইকেট নেন।

জবাবে শারজিল খানের মারমুখী ব্যাটিং-এ শুরু থেকেই লড়াই থাকে পাকিস্তান। কিন্তু ১০টি চার ও ৩টি ছক্কায় ৪৭ বলে ৭৪ রানে শারজিল ফিরে গেলে, লড়াই থেকে ছিটকে পড়ে পাকিস্তান। শেষ পর্যন্ত ২৬৭ রানে গুটিয়ে ম্যাচও হারে তারা।

শারজিলের মত কেউই বড় ইনিংস খেলতে পারেননি। শোয়েব মালিক ৪৭, মোহাম্মদ হাফিজ ৪০ ও বাবর আজম ৩১ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে জশ হ্যাজেলউড ও এডাম জাম্পা ৩টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন ওয়ার্নার।

অ্যাডিলেডে আগামী ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর :
অস্ট্রেলিয়া : ৩৫৩/৬, ৫০ ওভার (ওয়ার্নার ১৩০, ম্যাক্সওয়েল ৭৮, হাসান ৫/৫২)।
পাকিস্তান : ২৬৭/১০, ৪৩.৫ ওভার (শারজিল ৭৪, মালিক ৪৭, হ্যাজেলউড ৩/৫৪)।
ফলাফল: অস্ট্রেলিয়া ৮৬ রানে জয়ী।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।
ম্যান অব দ্য ম্যাচ : ডেভিড ওর্য়ানার (অস্ট্রেলিয়া)।

Comments are closed.