কর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

জে. জাহেদ,চট্টগ্রাম ব্যুরো:

কর্ণফুলীতে শিক্ষা বান্ধব সামাজিক সংগঠন ‘সাঁকো’র উদ্যোগে ৪০ জন পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবার সমাপণী অনুষ্ঠান ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

পহেলা অক্টোবর থেকে শিকলবাহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শুরু হওয়া এই ফ্রি কোচিং সেবাটি দীর্ঘ দুমাস পর আজ শেষ হয়েছে।

এতে উপজেলার অনেক পিএসসি শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে তাদের পাঠদান সু-সম্পন্ন করেছে বলে জানা যায়।

এর মধ্যে স¤প্রতি যাচাই ও উৎসাহম‚লক প্রথম পর্ব, সাপ্তাহিক মডেল টেস্ট ও কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পরে সাঁকো’র সৌজন্য সালা উদ্দীন ও আরিফের সহযোগিতায় আমেনা রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দ্বীপকালামোড়ল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন আয়ুব বিবি স্কুলের সিনিয়র শিক্ষক রেজাউল করিম, শিকলবাহা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিনিয়র সদস্য শফিউল আলম, প্রধান শিক্ষিকা ঝর্ণা চক্রবর্তী, স্কুলের অভিভাবক সভাপতি মীর আহমদ (সও), কর্ণফুলী কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সচিব মোঃ আজিম, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ইকবাল।

এছাড়াও দ্বিতীয় পর্বে উপস্থিত ছিলেন কালারপোল হাজী ওমরা মিয়া চৌধুরী বহুম‚খী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আব্দুল শুক্কুর, সহকারী শিক্ষক মোঃ হারুন, চরলক্ষ্যা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মুনিরুল ইসলাম সেলিম। শেষের মডেল টেস্টে উপস্থিত ছিলেন শিকলবাহা ইউপির মহিলা সদস্য রেহানা আক্তার আঁখি, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী মোঃ ফারুক, সাউথ চিটাগাং গ্রামার স্কুলের সিনিয়র শিক্ষক আবদুর রহমান বাবলু।

অনুষ্ঠানে বক্তারা সাঁকো সংগঠনের এই মহতি উদ্যোগের ভুয়সী প্রশংসা করে বলেন, তাদের এই উদ্যোগ এলাকার ছাত্রছাত্রী ও শিক্ষা প্রতিষ্ঠানের সফলতায় অনেক ভ‚মিকা পালন করবে।’ পাশাপাশি এই ফ্রি কোচিং সেবাটি চালু করায় গরিব-মেধাবী শিক্ষার্থীদের ভাল ফলাফলে সহায়তা করবে বলে আশা প্রকাশ করেন।

মোস্তাক মুন্নার সাবির্ক সহযোগিতায় সাঁকো সংগঠনের এই ফ্রি কোচিং সেবার ব্যবস্থাটি এলাকার লোকজন বেশ প্রশংসার চোখে দেখছেন।

প্রসঙ্গত, আগামী ১৮ই নভেম্বরে ইংরেজি পরীক্ষার মাধ্যমে শুরু হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষাটি শেষ হবে ২৬শে নভেম্বর।

Comments are closed.