নির্বাচন পেছানো হবে কি না, সিদ্ধান্ত সোমবার: সিইসি

ওয়ান নিউজ ডেক্সঃ জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানোর দাবি প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন পেছানো হবে কি হবে না, সে বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল সোমবার (১২ নভেম্বর) নেয়া হবে।

রোববার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে নির্বাচন কমিশন সচিবালয় থেকে বেরিয়ে যাওয়ার মুখে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিইসি নুরুল হুদা সাংবাদিকদের বলেন, আমরা সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চেয়েছিলাম। আমরা আপনাদের মাধ্যমে (গণমাধ্যমে প্রকাশিত খবর) জানতে পেরেছি, সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে সম্মতি জানিয়েছে। তাদের কেউ কেউ নির্বাচন পেছানোর বিষয়ে ইসিতে চিঠিও দিয়েছে।

সিইসি বলেন, সব দল আসুক। আমরা আগামীকাল (সোমবার) বসে নির্বাচন পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়ে জানাব।

এর আগে, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র গ্রহণের শেষ তারিখ ঘোষণা করা হয়েছে ১৯ নভেম্বর। তবে আজ জাতীয় ঐক্যফ্রন্ট একমাস নির্বাচন পেছানোর জন্য ইসিতে চিঠি পাঠিয়েছে।

Comments are closed.