ঢাবির আইবিএ’র সুবর্ণ জয়ন্তী উদযাপন

ওয়ান নিউজঃ সুবর্ণ জয়ন্তী উদযাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্য ইনস্টিটিউট অব বিজনেস স্টাডিজ বা ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)। শুক্রবার ঢাকার বিজয় স্মরণীর আর্মি মিউসিয়াম গ্রাউন্ডে স্মৃতিচারণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
অনুষ্ঠানে আইবিএ এর সাধারণ সম্পাদক এম রফিকুল ইসলাম অভ্যর্থনা বক্তব্য দেন। পরে আইবিএর পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ ও স্পিকার তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরেন।
আইবিএর পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ বলেন, ‘দেশে ব্যবসায় শিক্ষার উন্নয়নে ও এমবিএ (মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) ডিগ্রি প্রদানের উদ্দেশ্য নিয়ে আইবিএ ১৯৬৬ সালে পথিকৃৎ প্রতিষ্ঠান হিসেবে যুক্তরাষ্ট্রের ব্লুমিংটনের ইন্ডিয়ানা ইউনিভার্সিটির সহযোগিতায় যাত্রা শুরু করে। পরবর্তীকালে দেশে সময়ে সময়ে ব্যাপক চাহিদার পরিপ্রেক্ষিতে আইবিএ এক এক করে বিবিএ, ইএমবিএ, এমফিল, ডিবিএ, পিএইচডি ও ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম চালু করে। এর ফলে এ প্রতিষ্ঠান থেকে ডিগ্রি নিয়ে যাওয়া শিক্ষার্থীরা ব্যবসায়িক জগতে নিজ নিজ ক্ষেত্রে সাফল্য ও সুনামের সাথে শীর্ষ পর্যায়ে অবস্থান করছেন।’
আইবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল হাসান পাপন ও কণ্ঠশিল্পী রুনা লায়লাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Comments are closed.