যে ১০ পেশার পুরুষদের প্রতি আকৃষ্ট মেয়েরা

ওয়ান নিউজ ডেক্সঃ চাহনি, শারীরিক গঠন ও রুচিশীল পুরুষদের প্রতি বেশি আকর্ষিত হয়ে থাকেন মেয়েরা। এর বাইরেও কিছু পেশা আছে যা মেয়েদের কাছে পুরুষদের আরো আকর্ষণীয় করে তোলে। এই পেশার পুরুষদের একটু আলাদা চোখে দেখেন মেয়েরা।

রিলেশনশিপ ম্যানেজমেন্ট সংস্থা ‘আ হার্ট টু উইন’-এর দ্বারা পরিচালিত একটি সমীক্ষায় সেই কথাই উঠে এসেছে। জরিপে উঠে আসা পুরুষদের বিভিন্ন পেশার মধ্যে প্রথম ১০টি হলো:

ফটোগ্রাফার: বয়ফ্রেন্ড তার সুন্দর সুন্দর ছবি তুলুক, এটা কোন মেয়ে না চাইবে! কাজেই যারা ভালো ছুবি তুলতে পারে তাদের প্রতি আলাদা আকর্ষণ মেয়েদের থাকেই। বিশেষ করে অনেক ভালো ফটোগ্রাফারকে মেয়েরা বেশি পছন্দ করে।

শেফ: প্রেমিক পুরুষ যদি ভালো রাঁধতে জানে, তা হলে তা যে কোনো মেয়ের পক্ষেই আনন্দের। তাছাড়া নামজাদা শেফদের আয়ও প্রচুর। নিত্য-নতুন রান্নায় সংসার মাজাদার হবে বলে বিশ্বাস করেন অনেক মেয়ে।

সেনা সদস্য: দেশ রক্ষার মতো মহৎ কাজে যিনি নিজেকে সঁপে দিয়েছেন, সেই পুরুষের কাছে হৃদয় হারাতে প্রস্তুত থাকবে অনেক মেয়েই। নিজের প্রেমিক যে একজন সেনা জওয়ান তা সবার সামনে বড় গলায় বলতে চায় অনেক মেয়েই। তাই মেয়েদের বিশেষ কদর রয়েছে সেনা সদস্যদের।

পাইলট: আকাশের কাছাকাছি উড়ে বেড়ানোই পাইলটদের কাজ। অ্যাডভেঞ্চার, রোম্যান্স, অর্থ কী নেই এই পেশায়। নিত্য হরেক দেশে ডানা মেলাই যার কাজ। তাদের সাদা পোশাক সহজেই নজর কারে মেয়েদের। তাই পাইলটরা সহজেই জিতে নেন মেয়েদের মন।

ডাক্তার: মানবসেবা যাদের প্রধান ধর্ম। এজন্য এই পেশাকে মহান পেশা হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। ডাক্তার ছেলেদের তাই বরাবরই একটু আলাদা নজরে দেখে মেয়েরা।

ব্যবসায়ী: ব্যস্ততায় ডুবে থাকা, একটু একটু করে নিজের ব্যবসার শ্রীবৃদ্ধি ঘটানো, পরিশ্রমের মাধ্যমে নিজের আর্থিক উন্নতি এক জন ব্যবসায়ীর কাজ। প্রেয়সীর মন জোগাতে অর্থ খরচে দ্বিধা করবে না-এমন পুরুষকে অনেক মেয়েই হাতছাড়া করতে চায় না।

গায়ক: একটা গান যত সহজে মানুষের মন জিতে নিতে পারে, তার তুলনা হয় না। স্বভাবতই গায়কদের প্রতি মেয়েরাও একটু আলাদা দুর্বলতা অনুভব করে। অনেক মেয়েই আছেন, যারা পার্থিব জিনিসের চেয়ে মানসিক প্রশান্তিকে বেশি মূল্যায়ন করেন। তাই গায়ক প্রেমিকদের বাড়তি কদর রয়েছে মেয়েদের কাছে।

সফটওয়্যার ইঞ্জিনিয়ার: ছোট বেলায় অনেক ছেলেদের লক্ষ্য থাকে বড় হয়ে ইঞ্জিনিয়ার হওয়ার। এখন তো এখন পাড়ার অলিতে-গলিতে সেই ইঞ্জিনিয়ারের দেখা মেলে। হাল আমলের মেয়েদের কাছে সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের কদর একটু বেশি। প্রযুক্তি প্রেমিক মেয়েরাই এই পেশার পুরুষদের প্রতি একটু বেশি আকৃষ্ট হচ্ছে।

সাহিত্যিক: বই পড়ার চল কমে গিয়ে থাকতে পারে, কিন্তু প্রেমিক কিংবা স্বামী হিসেবে এখনও অনেক মেয়েই সাহিত্যিকদের পছন্দ করে।

অভিনেতা: অভিনেতাদের কে না পছন্দ করে! নিজের ভালোবাসার মানুষ হিসেবেও তাই অভিনেতাদের বেছে নিতে চায় অনেক মেয়ে।

Comments are closed.