৩ উইকেট হারিয়ে চাপে টাইগাররা

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ শুরুটা স্বপ্নের মতো না হলেও স্বপ্নটা দেখিয়েছিলেন সৌম্য সরকার আর সাকিব আল হাসান। কিন্তু সৌম্যর বিদায়ের পরই যেন মড়ক লাগল বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। দ্রুত ফিরে গেলেন সাব্বির রহমান, এবং নির্ভরতার প্রতীক সাকিব আল হাসান। ১৪ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে এখন ভীষণ চাপে আছে বাংলাদেশ। ক্রিজে আছেন অভিষিক্ত দুই তরুণ নুরুল হাসান এবং নাজমুল হোসেন শান্ত।

ক্রাইস্টচার্চে শুক্রবার টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। প্রথম ঘণ্টায় দুই অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল (৫) ও মাহমুদউল্লাহকে (১৯) হারায় বাংলাদেশ।

এরপর প্রতিরোধ গড়ে তোলেন সৌম্য সরকার এবং সাকিব আল হাসান। দুজনে মিলে তৃতীয় উইকেটে ১২৭ রানের জুটি গড়েন। ৫৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সৌম্য সরকার। তার ১০৪ বলে ১১ বাউন্ডারিতে তার এই ইনিংসটি সেঞ্চুরির আশা জাগিয়েছিল। কিন্তু ট্রেন্ট বোল্টের বলে গ্র্যান্ডহোমের হাতে ধরা পড়ে শেষ হয় ইনিংসটি।

এরপর সাব্বির রহমান মাত্র ৭ রান করে সাউদির হাতে ধরা পড়ে বোল্টের তৃতীয় শিকার হন। দল তখন তাকিয়ে ছিল সাকিবের দিকে।  দ্বিতীয় সেশনের শুরুতেই অর্ধশতকে পৌঁছান সাকিব আল হাসান। ৬৫ বলে আটটি চারে টেস্টে বিশতম ৫০ স্পর্শ করেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

কিন্তু ৫৯ রান করে অদ্ভুত এক শট খেলত এগিয়ে টিম সাউদির বলে ওয়াটলিংয়ের হাতে ধরা পড়েন তিনি। ২ উইকেটে ১৬৪ থেকে হঠাৎ করেই ৫ উইকেটে ১৭৯ হয়ে যায় বাংলাদেশের স্কোর।

Comments are closed.