ইসি গঠন নিয়ে দ্বিতীয়বার আলোচনার সুযোগ নেই

ওয়ান নিউজঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বিএনপির আলোচনা হয়েছে। তাদের দ্বিতীয় বার আলোচনার কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী যা হওয়ার তাই হবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর সেতুর পশ্চিম পাশে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু নির্মাণ এবং বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্পের পাইলিং কাজের উদ্বোধন করতে এসে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ইসি গঠনের বিষয়টি রাষ্ট্রপতির এখতিয়ারে। এতে প্রধানমন্ত্রীর কোনো ভূমিকা নেই।

তিনি আরও বলেন, সাত খুন মামলার রায় সাম্প্রতিককালে সর্বোচ্চ শাস্তির দিক থেকে বিরল ঘটনা। সাত খুন মামলার এ রায় সংশ্লিষ্ট সবার জন্য এবং অপরাধীদের জন্য আদালতের কঠোর সতর্ক বার্তা।

কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু নির্মাণ সম্পর্কে মন্ত্রী বলেন, বিশ্বের সবচেয়ে লেটেস্ট টেকনোলজি এ তিনটি সেতুতে ব্যবহার করা হচ্ছে। সেতুগুলো নির্মাণে ব্যয় সাড়ে আট হাজার কোটি টাকা। এতে জাইকা দেবে সাড়ে ছয় হাজার কোটি টাকা। বাংলাদেশ সরকার দেবে দুই হাজার কোটি টাকা।

সেতু নির্মাণ কাজে অনেক বাধা ছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গুলশানের হলি আর্টিসানের জঙ্গি হামলায় সাত জাপানি নিহত হওয়ার পর কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। কিন্তু সিডিউলে বিলম্ব হয়নি।

এ সময় প্রকল্প পরিচালক সাইদুল হক, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলীউল হোসেন উপস্থিত ছিলেন ।

Comments are closed.