শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

ওয়ান নিউজঃ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল শুক্রবার টঙ্গীর তুরাগ নদের তীরে শুরু হচ্ছে। দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে গতকাল বুধবার রাজধানী ঢাকাসহ ১৬টি জেলার মুসল্লিরা ইজতেমাস্থলে আসা শুরু করেছেন। দ্বিতীয় পর্বে ইজতেমা পুরো ময়দানকে ২৬টি খিত্তায় ভাগ করা হয়েছে। আগামী ২২ জানুয়ারি দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ৫২তম বিশ্ব ইজতেমা।

দ্বিতীয় পর্বে ১৬টি জেলার মুসল্লিগণ অংশ নেবেন। ২৬ খিত্তায় জেলাগুলো হচ্ছে:১নং থেকে ৫নং খিত্তায় ঢাকা জেলার বাকি এলাকা, ৬নং খিত্তায় মেহেরপুর, ৭নং খিত্তায় ঢাকা, ৮নং খিত্তায় লালমণিরহাট, ৯নং খিত্তায় রাজবাড়ী, ১০নং খিত্তায় দিনাজপুর, ১১নং খিত্তায় হবিগঞ্জ, ১২ ও ১৩নং খিত্তায় মুন্সীগঞ্জ, ১৪ ও ১৫নং খিত্তায় কিশোরগঞ্জ, ১৬নং খিত্তায় কক্সবাজার, ১৭ ও ১৮নং খিত্তায় নোয়াখালী, ১৯নং খিত্তায় বাগেরহাট, ২০ নং খিত্তায় চাঁদপুর, ২১ ও ২২নং খিত্তায় পাবনা, ২৩নং খিত্তায় নওগাঁ, ২৪ নং খিত্তায় কুষ্টিয়া, ২৫নং খিত্তায় বরগুনা এবং ২৬নং খিত্তায় বরিশাল জেলার মুসল্লিগণ অবস্থান নেবেন।

দুই পর্বের বিশ্ব ইজতেমায় রাজধানী ঢাকাসহ মোট ৩২টি জেলার মুসল্লির অংশগ্রহণের সুযোগ থাকলেও বাকি ৩২টি জেলার মুসল্লিগণ এবারের বিশ্ব ইজতেমায় শামিল হতে পারছেন না। তারা আগামী বছর ইজতেমায় যোগ দেবেন।

Comments are closed.