ঢাবির ডিন নির্বাচনে ৯ অনুষদে নীল জয়ী

ওয়ান নিউজঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ডিন নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল।

নির্বাচনে ১০টি অনুষদের মধ্যে ৯টিতেই আওয়ামীপন্থী শিক্ষকরা জয়ী হয়েছেন। বিএনপি সমর্থিত সাদা দল একটি অনুষদে জয় লাভ করেছে। কোনো অনুষদেই জয়ী হতে পারেনি বাম সমর্থিত গোলাপি দল।

এদিকে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সাতটি অনুষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বাকি তিনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় আওয়ামী লীগ সমর্থিত নীল।

গত নির্বাচনের ন্যায় এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আইন অনুষদে অধ্যাপক রহমত উল্লাহ ও সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

ডিন নির্বাচনে বিভিন্ন অনুষদে নীল দল থেকে যারা বিজয়ী হয়েছেন তারা হলেন- কলা অনুষদে ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, ব্যবসায় শিক্ষা অনুষদে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিজ্ঞান অনুষদে রসায়ন বিভাগের অধ্যাপক মো. আব্দুল আজিজ, জীব বিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমদাদুল হক, ফার্মেসি অনুষদে ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক এস এম আব্দুর রহমান ও চারুকলা অনুষদে অঙ্কন ও চিত্রায়ন বিভাগের নিসার হোসেন ।

অন্যদিকে বিএনপি সমর্থিত সাদা থেকে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান বিজয়ী হয়েছেন।

Comments are closed.