‘ইসলামী ব্যাংক সংস্কারে জামায়াত-শি‌বির দু‌র্বল হবে’

ওয়ান নিউজঃ ইসলামী ব্যাংক সংস্কার হলে কিছুটা হলেও জামায়াত-শি‌বির দু‌র্বল হবে বলে মন্তব্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজ‌বিজ্ঞানের অধ্যাপক ড. জিনাত হুদা বলেন, ইসলামী ব্যাংক থে‌কে জামায়াত কো‌টি কো‌টি টাকা খরচ ক‌রে ল‌বিস্ট নি‌য়োগ ক‌রে‌ছে। ইসলামী ব্যাংক সংস্কার হলে কিছুটা হলেও জামায়াত-শি‌বির দু‌র্বল হবে।

তিনি শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর লেক শোর হোটেল ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ বিষয়ক গোল টেবিল বৈঠকে এসব কথা বলেন। রিজিওনাল অ্যান্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউট (রাত্রি) এ বৈঠকের আয়োজন করে।

‌জিনাত হুদা বলেন, ইসলামী ব্যাংক থেকে জামায়াত ও জঙ্গীবাদ মুক্ত করার এ চেষ্টা চালানো হচ্ছে এ জন্য সরকারকে ধন্যবাদ। কারণ  ইসলামী ব্যাংকে মূলত শি‌বির চাক‌রি করে। জামায়াত সারা দেশে দুষ্টু অর্থচক্র গড়ে তুলেছে। শুধু ব্যাংক নয় জামায়াত বিমা ও ইন্সুরেন্স খাতে আর্থিক প্রভাব বিস্তার করেছে।

বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাবির ইমেরিটাস অধ্যাপক একে আজাদ চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান, ঢাবির অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ড. হাফিজুর রহমান কাজন, ড. জিনাত হুদা প্রমুখ।

Comments are closed.