বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে নিয়োগ

ওয়ান নিউজঃ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের স্মারক নম্বরের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিজ্ঞান এবং শিল্প গবেষণা পরিষদে ১২ ধরনের রাজস্ব খাতভুক্ত পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পদসমূহ:
জুনিয়র মেকানিক পদে দুজন, টেকনিশিয়ান পদে তিনজন, জুনিয়র টেকনিশিয়ান পদে ২২ জন, স্টেনোটাইপিস্ট পদে একজন, একডিএ বা টাইপিস্ট অথবা টেকনিক্যাল টাইপিস্ট পদে ৪১ জন, টেলিফোন অপারেটর পদে তিনজন, সিকিউরিটি গার্ড পদে ১৮ জন, অফিস সহায়ক (এমএলএসএস) পদে ২৭ জন, প্লাম্বিং হেলপার পদে তিনজন, ইলেকট্রিক হেলপার পদে চারজন, মালী বা গার্ডেনার পদে ছয়জন ও ল্যাব অ্যাটেনডেন্ট বা পিপি অ্যাটেনডেন্ট অথবা হেলপার পদে ৪৯ জনসহ মোট ১৭৯ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা:
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে উচ্চ মাধ্যমিক বা ডিপ্লোমা ডিগ্রি পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী কয়েকটি পদে টাইপ করায় দক্ষতা এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা চাওয়া হয়েছে।

বয়স:
প্রার্থীর বয়স ২০১৭ সালের ১ জানুয়ারি অনুযায়ী ১৮ থেকে ৩০ বছর পর্যন্ত হতে হবে। এ ছাড়াও মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন:
পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে আট হাজার ২৫০ টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া:
আগামী ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ অফিস চলাকালীন ‘সচিব, বিসিএসআইআর, ড. কুদরাত-এ-খুদা সড়ক, ধানমণ্ডি, ঢাকা-১২০৫’ ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী পরীক্ষার ফি জমা দিয়ে আবেদনপত্র পাঠাতে হবে।

বিস্তারিত দেখুন ১০ জানুয়ারি, ২০১৭ দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে :

Comments are closed.