বিশৃঙ্খলা সৃষ্টিকারী যেই হোক ছাত্রলীগে তার স্থান হবে নাঃ সেতুমন্ত্রী

ওয়ান নিউজঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, `অতীতের যেকোনো সময়ের তুলনায় ছাত্রলীগের বর্তমান কমিটি অনেক সুশৃঙ্খলা। তাদের সাংগঠনিক কর্মকাণ্ড প্রশংসনীয়।

এ ধারা অব্যাহত রাখতে হবে। বিশৃঙ্খলা সৃষ্টিকারী যেই হোক ছাত্রলীগে তার স্থান হবে না।` এসময় মেয়াদোত্তীর্ন বিভিন্ন জেলা ও উপজেলা ইউনিটের কমিটি দ্রুত করার নির্দেশ দেন তিনি।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

আগামী ২৫ জানুয়ারি বুধবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সংগঠনটির পুনর্মিলনী সফল করতেই এ প্রস্তুতি সভার আয়োজন করা হয়। পুনর্মিলনীতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন থেকে জনভোগান্তি লাঘবে রাস্তা বন্ধ করে আর কোনো সভা-সমাবেশ করা হবে না। আগামীতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুধু উদ্বোধনী অনুষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় হবে। আর র‌্যালি করা হবে সাপ্তাহিক ছুটি শনিবার। তাহলে জনগণের ভোগান্তি অনেকাংশেই কমে যাবে।

ওবায়দুল কাদের বলেন, রাস্তা বন্ধ করে যখন সভা-সমাবেশ ও র‌্যালি করা হয়, তখন যানজটে আটকে থাকা নারী ও শিশুরা অসহায় দৃষ্টিতে তাকিয়ে থাকেন। তাদের কিছুই করার থাকে না।

তিনি বলেন, ২৫ তারিখ ছাত্রলীগের যে পুনর্মিলনী অনুষ্ঠিত হবে সেখানে রাস্তা বন্ধ করে কেউ যেন মিছিল না করে সেদিকে সতর্ক থাকতে ছাত্রলীগ নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

সভাপতির বক্তব্যে ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেন, ২৫ জানুয়ারি বাংলাদেশে ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাদের নিয়ে ঢাকায় পুনর্মিলনী অনুষ্ঠিত হবে। এ কর্মসূচি বাস্তবায়নে এখন থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। কেন্দ্রীয় নেতাদের বিভিন্ন জেলা ইউনিটে দায়িত্ব দেয়া হয়েছে। তারা আগামী রবিবার নিজ নিজ সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত জেলায় সফর করবেন। পুনর্মিলনী সফল করতে সব জেলা ও উপজেলায় বর্ধিতসভা করবেন। সারাদেশ থেকে লক্ষাধিক নেতা-কর্মীর সমাগম হবে এ অনুষ্ঠানে।

সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগের সহ-সভাপতি এরশাদুর রহমান চৌধুরী, কাজী এনায়েত, ইমতিয়াজ বুলবুল বাপ্পি, মেহেদী হাসান রনি, দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সভাপতি-সাধারণ সম্পাদকরা।

Comments are closed.