জয়কে হত্যাচেষ্টা মামলার প্রতিবেদন ৯ ফেব্রুয়ারি

ওয়ান নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ফের সময় নিয়েছেন মামালার তদন্ত কর্মকর্তা। বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা সময় আবেদন করায় মহানগর হাকিম সাজ্জাদুর রহমান আগামী ৯ ফেব্রুয়ারি প্রতিবেদনের জন্য এ দিন ধার্য করেছেন।

মামলার তথ্য সূত্রে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের যেকোনো সময় বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলগুলোর উচ্চ পর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর এবং যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় একত্রিত হন। তারা পরস্পর যোগসাজশে জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

পরে ২০১৫ সালের ৩ আগস্ট পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ফজলুর রহমান বাদী হয়ে পল্টন মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন, যা পরবর্তী সময়ে মামলায় রূপান্তরিত হয়। এ মামলার অন্যতম আসামি সাংবাদিক শফিক রেহমান বুধবার ঢাকা মহানগর হাকিম আদালত থেকে জামিন নিয়েছেন।

অপরদিকে আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান হাইকোর্ট থেকে জামিনে আছেন।

Comments are closed.