একজন প্রকৃত সেবক হিসেবে তৃণমূলে উন্নয়ন ছড়িয়ে দিচ্ছে রামুর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম

খালেদ হোসেন টাপু,রামু
কক্সবাজারের রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম মসজিদ, মাদ্রাসা, বৌদ্ধ বিহার, হিন্দু মন্দির, গির্জা এবং শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া, সামাজিকসহ গ্রামীণ অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। এছাড়া দিনরাত পরিশ্রমের মাধ্যমে তিনি নিজেকে তৃণমূলে প্রকৃত একজন সেবক হিসেবে নিয়োজিত রেখেছেন।
উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম ধনী-গরীব সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত ও মানবসেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। তিনি কোন দিন খালি হাতে কাউকে ফেরাননি; বিশেষ করে গুনটিই তাকে দিনে দিনে মানুষের হৃদয়ের মনিকৌটায় পৌঁছে দিচ্ছে। রামুবাসির সুখে-দুঃখে একজন অতন্ত্র প্রহরী হিসেবে নিয়োজিত রেখেছেন নিজেকে।
ছাত্র জীবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণের মধ্যে দিয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন সেই সময়কার রিয়াজ উল আলম। পরে পর্যায়ক্রমে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক, কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, রামু উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, রামু উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি, রামু উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে রাজপথে বিপ্লবী ভূমিকা তাকে একজন রাজনৈতিক হিসেবে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। আওয়ামীলীগ বিরোধী দলে থাকাকালীন বিএনপি-জামায়াতের অসংখ্য মামলা ও রাজপথে হামলার শিকার ত্যাগী এ নেতা হাটি হাটি পা পা করে অনেক চড়াই উৎরাই পেরিয়ে রামু উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হন। সফলতার সাথে এ গুরু দায়িত্ব পালন করে যাচ্ছেন রিয়াজ উল আলম। বিগত উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। এর পর থেকে তিনি জনসাধারণের খুব কাছাকাছি থেকেই জনগণের প্রকৃত চাহিদা পুরণে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। বিগত বন্যায় আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল এম,পি’র সহযোগিতায় দূর্যোগ কবলিত মানুষের ঘরে ঘরে ত্রাণ সহায়তায় পৌঁছে দেন। এ কারনে মানুষ রিয়াজ উল আলমকে মন থেকেই আপন করে নিয়েছে; এমনই ধারণ বিশ্লেষকদের।
স্বাধীনতা পরবর্তী সময়ে যেসব এলাকায় ব্রীজ, কালভার্ট, রাস্তা ও বিদ্যুৎ ছিল না তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর সেইসব এলাকা চিহ্নিত করে বিদ্যুাতায়ন করেছেন। কালভার্ট, ব্রীজ ও রাস্তা নির্মাণ এবং বিভিন্ন খাল কনন করেছেন। সকল ধর্মের মানুষের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রাখতে বদ্ধ পরিকর। তার সহযোগি মানবসেবায় ব্রতি মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছেন।
রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, মহান আল্লাহ রাব্বুল আল আমিনের কাছে আমার প্রার্থনা আমি যেন আজীবন মানুষের সেবা করে যেতে পারি। এজন্য তিনি রামুবাসীর সহযোগীতা কামনা করেছেন।

Comments are closed.