প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: তদন্ত কমিটির প্রতিবেদন জমা

ওয়ান নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ভিভিআইপি ফ্লাইট বিজি-১০১১ (রাঙা প্রভাত)-এ যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণের ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন বেসরকারি বিমান ও পরিবহন মন্ত্রণালয়ে জমা দিয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রতিবেদনটি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের হাতে তুলে দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন আমার সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সকালে মন্ত্রী রাশেদ খান মেনন এমপির কাছে এ তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির সদস্যরা। আজ বিকেল ৩টায় সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিবেদনের বিষয়ে বিস্তারিত জানাবেন মন্ত্রী রাশেদ খান মেনন।’

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। ত্রুটি মেরামতের করে সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী সফরসঙ্গীরা বুদাপেস্টে পৌঁছান। বিষয়টি খতিয়ে দেখতে ২টি তদন্ত কমিটি গঠন করা হয়। এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে মোট ৯ প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়।

Comments are closed.