বিশ্ব মুসলিমের সুখ ও সমৃদ্ধির এবং নিরাপত্তায় বড়পীরের (রহঃ) আদর্শ মানুন’

সংবাদ বিজ্ঞপ্তি: 
পীর সাহেব বায়তুশ শরফ বাহারুল উলুম আল্লামা কুতুব উদ্দিন (ম-জ) বড়পীর গউছে পাক হযরত অব্দুল কাদের জিলানী রহঃ স্মরণে অনুষ্ঠিত দুই দিন ব্যাপী ইছালে ছওয়াব মাহফিলকে ‘মজলিসুল খাইর’ বা উত্তম সমাবেশ বলে উল্লেখ করে বিশ্ব মুসলিমের সুখ ও সমৃদ্ধির এবং নিরাপত্তার জন্য বড়পীর হযরত অব্দুল কাদের জিলানী রহঃ এর অর্দশ মেনে চলার আহবান জানান।
তিনি বলেন, বিশ্ব মুসলিমের সার্বিক সুখ সমৃদ্ধি ও নিরাপত্তা বিধানে মহানবী সাল্লাল্লাহু আলাইহিস সালামের দৌহিত্র গাউছে পাক বড়পীর শায়েখ আব্দুল কাদের জিলানী রহঃ আদর্শ মেনে চলুন। যেহেতু তিনি বিশ্ব নবী সঃ এর হুবহু অনুসারী ছিলেন। তাঁর অনুসৃত পথে মুসলমানদের পথ ভ্রষ্ট হওয়ার সম্ভাবনা নেই। গতকাল কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে শুরু হওয়া দু’দিনব্যাপী মাহফিলে ইছালে ছওয়াব এর উদ্বেধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
গতকাল বাদ আছর থেকে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মাহফিলে ইছালে ছওয়াব-ফাতেহায়ে ইয়াজ দাহুম। বড় পীর হযরত আব্দুল কাদের জিলানী রহঃ এর স্মরণে প্রতিবছরের মত এবারো এই নূরানী, রূহানী দ’ুদিন ব্যাপী মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।
প্রধান অতিথি আরো বলেন, শেষ নবী বিশ্বনবী হযরত মুহাম্মদ সঃ হযরত ইব্রাহীম আঃ এর বংশে তশরীফ এনেছিলেন। আর গাউছে পাক হযরত আব্দুল কাদের জিলানী রহঃ তশরীফ এনেছেন বিশ্বনবী মুহাম্মদ সাল্লাল্লাহ আলাইহিস সালামের বংশে।
গাউছে পাক বড় পীর সত্যের প্রচার প্রসার, এবং আল্লাহর বান্দাদের আল্লাহর সাথে মিলিত করতে ঐকান্তিক পরিশ্রম করেছেন। পবিত্র ইছালে ছওয়াব মাহফিল মজলিসুল খাইর বা কল্যামূলক সমাবেশ। এর মাধ্যমে আল্লাহর বান্দারা রূহানী, ঈমানী খোরাক লাভ করে।
তিনি আরো বলেন, বায়তুশ শরফ আজ সারা বাংলাদেশে হৃদয়ের স্পন্দনে পরিনত হয়েছে।এটি হযরত কিবলা শাহসুফি মাওলানা মীর মুহাম্মদ আখতার আলকাদেরীর রহঃ অবদান। আর এটিকে ফুলে ফলে শুশোভিত করেছেন ইসলামী রেনেসাঁর অগ্রদূত শাহছুফি মরহুম শাওলানা আব্দুল জব্বার রহঃ।
তিনি অরো বলেন, মানুষ আল্লাহর রহমত ছাড়া একা চলতে পারে না। এই ধরণের দ্বীনি মাহফিলে এবং আওলীয়ায়ে কিরামের সাহচর্য্যে এসে আল্লাহর রহমত হাসিল করতে হয়। আল্লাহর রহমতের কিঞ্চিত হচ্ছে বায়তুশ শরফের এই মাহফিল, জিকির, তাহাজ্জুদ, এতিম খানা, হেফজ খানা, চক্ষু হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান ও মানব সেবা ইত্যাদি।
বায়তুশ শরফ কমপ্লেক্সের নির্বাহী পরিচালক মাওলানা তাহেরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ইছালে ছওয়াব মাহফিলের উদ্বোধনী অনুষ্ঠানে অণ্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে এর মহাপরিচালক শিক্ষাবিদ আলহাজ্ব সিরাজুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক, অধ্যক্ষ মাওলানা মীম ছিদ্দিক ফারুকী, আলহাজ্ব মাওলানা আব্দুল হাই নদভী, মাওলানা শফিক অহমদ, মাওলানা কাজি জাফর আহমদ, মাওলানা নূরুল আলম ফারুকী, মাওলানা নূরুল আমিন, মাওলানা নুরুল হুদা, মাওলানা রফিক আহমদ, মাহবুবুল বশর আলকাদেরী, কাজী শিহাব উদ্দিন, রিদুয়ানুল হক, ফেরদাউস আহমদ জমিরী, আবু ছালেহ ছলিম উল্লাহ ও মাওলানা মামুনুর রশীদ নূরী।
এছাড়াও মাহফিলে উপস্থিত ছিলেন প্রখ্যাত অলেম ওলামাসহ দ্বীন দরদী হাজারো মুসরমান বৃন্দ। আগামী কাল বাদ ফজর দু’দিন ব্যাপী মাহফিলের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

Comments are closed.