যশোরে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন

ইয়ানুর রহমান, যশোর : “উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র” এই শ্লোগান নিয়ে যশোরে অনুষ্ঠিত হচ্ছে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা। সোমবার বিকালে শহরের টাউন হল মাঠে যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

 

উদ্বোধন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। জেলা প্রশাসক ড. হুমায়ুন কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর ও ঝিনাইদহের উন্নয়ন মেলার মেন্টর শাহ কামাল, যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান ও জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।

 

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে যশোরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন অংশ গ্রহন করে।

 

এছাড়া সকালে মেলা উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে বর্ণাট্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে মেলা প্রাঙ্গনে শেষ হয়।

 

মেলায় সেনাবাহিনী ও বিমানবাহিনীসহ সরকারের বিভিন্ন দপ্তরের ৬০টি স্টল রয়েছে। এসব স্টল থেকে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে তার ওপর প্রামাণ্য চিত্র, প্রতিচ্ছবি ও সফলতার বিষয়ের প্রচার প্রচরনা করা হচ্ছে। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা প্যাভিলিয়ন রয়েছে।

 

মঙ্গলবার মেলার দ্বিতীয় দিন সকালে যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে উন্নয়ন বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকালে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হবে। আগামি ১১ জানুয়ারি মেলা শেষ হবে।

 

এদিকে যশোরের ন্যায় শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্তরে সোমবার বিকেলে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হকের উপস্থিতিতে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

Comments are closed.