কক্সবাজারে উন্নয়নমেলা কাল শুরু

ওয়ান নিউজ ডেক্সঃ ৯ জানুয়ারি সোমবার থেকে কক্সবাজারে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী ‘উন্নয়ন মেলা’। ‘উন্নয়নের গণতন্ত্র- শেখ হাসিনার মূলমন্ত্র’ শ্লোগানে জেলা প্রশাসনের উদ্যোগে পাবলিক হলের শহীদ দৌলত ময়দানের এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। জেলা প্রশাসনের সাধারণ শাখার সহকারী কমিশনার রুবাইয়া আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মেলায় জেলা পর্যায়ের সরকারি, বেসরকারি, বিভাগ ও সস্থার অংগ্রহণে সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রদর্শনসহ সরাসরি নানান নাগরিক সেবা প্রদান করা হবে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিকাল সাড়ে ৩টায় মেলার উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।
মেলায় অংশগ্রহণকারী দপ্তর গুলোর মধ্যে রয়েছে- জেলা প্রশাসন, উপজেলা ভূমি অফিস, জেলা পুলিশ, স্বাস্থ্য বিভাগ, বিদ্যুৎ বিভাগ, পল্লী বিদ্যুৎ সমিতি, বিআরটিএ, পরিবেশ অধিদপ্তর, বনবিভাগ, আয়কর বিভাগ, কাস্টমস বিভাগ, আবহাওয়া অফিস, আঞ্চলিক পাসপোর্ট অফিস, জেলা মৎস্য অফিস, সড়ক বিভাগ, প্রাণি সম্পদ বিভাগ, বিসিক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং বিভিন্ন এনজিও সংস্থা।
রোববার সরেজমিনে ঘুরে দেখা গেছে, পাবলিক হলের শহীদ দৌলত ময়দানে বসানো অর্ধশতাধিক স্টল। স্টলগুলোকে ঘিলে সাজানো হয়েছে পুরো ময়দান। এছাড়া অনুষ্ঠানের জন্য করা হয়েছে মঞ্চ।
অতিরিক্ত জেলা প্রশাসক কাজি আবদুর রহমান জানিয়েছেন, মেলায় জনগুরুত্বপূর্ণ সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান স্টল দিচ্ছে। ওইসব স্টল থেকে সাধারণ মানুষ সব ধরণের সেবা এবং সেবা সম্পর্কিত সব ধরণের তথ্য অনায়সে পাবে।

Comments are closed.