১৮ জানুয়ারি সারাদেশে সাংবাদিকদের বিক্ষোভ

ওয়ান নিউজ ডেক্সঃ দেশের প্রিন্টিং ও ইলেকট্রনিক উভয় গণমাধ্যমের সাংবাদিকরা আগামী ১৮ জানুয়ারি অবিলম্বে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে বিক্ষোভ সমাবেশ করবেন।

রোববার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সংগঠনের এক সভায় নির্ধারিত সময়ের মধ্যে এই ওয়েজবোর্ড ঘোষণায় তথ্য মন্ত্রণালয়ের ব্যর্থতার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় তথ্য মন্ত্রণালয় সাংবাদিক সমাজের দাবি বাস্তবায়নে আন্তরিক নয় উল্লেখ করে বলা হয়, গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটি সরকারের কাছ থেকে এমনটি প্রত্যাশিত নয়।

সভায় আরও বলা হয়, প্রতি চার বছরে সাংবাদিকদের একটি নতুন ওয়েজ বোর্ড পাওয়ার কথা, কিন্তু এবার এই চার বছরের মেয়াদ পূর্ণ হয়ে ইতোমধ্যেই সাত মাস পেরিয়ে গেছে।

সভায় অন্যান্যের মধ্যে বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, সহ-সভাপতি জাফর ওয়াজেদ ও শহীদুল আলম, যুগ্ম-মহাসচিব অমিয় ঘটক পুলক, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএএফইউজের নির্বাহী সদস্য সৈয়দ ইশতিয়াক রেজা, মফিদা আকবর, স্বপন দাসগুপ্ত ও শফিউদ্দিন আহমেদ বিটু বক্তৃতা করেন।

সভায় বিএএফইউজের আওতাধীন সব ইউনিয়নের প্রতি ওইদিন সকাল ১১টায় নিজ নিজ ইউনিয়ন কার্যালয়ের সামনে রাস্তায় বিক্ষোভ সমাবেশ করার আহ্বান জানানো হয়। ওইদিন ঢাকায় একই সময়ে জাতীয় প্রেসক্লাবের সামনের রাজপথে এই কর্মসূচি পালিত হবে।

Comments are closed.