টি-২০ তে হোয়াইটওয়াশ টাইগাররা

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ২৮ রানে হারিয়েছে নিউজল্যান্ড। ফলে ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও কিউইদের কাছে হোয়াইটওয়াশ হতে হলো মাশরাফিদের।

 

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৪ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে ৬ উইকেটে ১৬৭ রানে ইনিংস শেষ হয় বাংলাদেশের। মাশলাফি-সাকিবরা হেরে যায় ২৮ রানে।

 

এর আগে হোয়াইটওয়াশ এড়ানো লক্ষ্যে রবিবার মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।আগে ফিল্ডিং নিয়ে শুরুটা ভালই করেছিল টাইগার বোলাররা। কিউইদের ৪১ রানেই ৩ উইকেট তুলে নেয় রুবেল-মোসাদ্দেকরা। তাবে তার পরই ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। চতুর্থ উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসন ও কোরি আন্ডারসন মিলে করেন ১২৪ রান।

 

দলীয় ১৬৫ রানে ব্যাক্তিগত ৬০ রান করে উইলিয়ামসন সাজঘরে ফিরলেও অপর প্রান্তে কোরি রানের ঝড় তুলেতে থাকেন। শেষ পর্যন্ত ৯৪ রানে অপরাজিত থাকেন আন্ডাসন। ৪১ বলে ১০টি ছয় ও ২টি চারের সাহায্যে এই রান করেন। ২০ ওভারে কিউদের স্কোরবোর্ডে জমা হয় ১৯৪ রানে বিশাল টার্গেট।

 

পাহাড় সমান বিশাল রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশও শুরুটা দারুণ করেন। ওপেনিং জুটিতে মাত্র ৪.৪ ওভারে ৪৪ রান তোলে তামিম-সৌম্য। এরপর তামিম ব্যক্তিগত ২৪ রান করে ফিরে যান। দ্বিতীয় উইকেটের জুটিতে আরও ৩৮ রানের জুটি গড়ে সৌম্য ও সাব্বির।

 

দলীয় ৮২ রানে মাথায় সৌম্য ৪২ রান করে সাজঘরে ফেরার পরেই ব্যাটিংয়ে ধস নামে বাংলাদেশের। সাব্বির (১৮), মাহমুদুল্লাহ (১৮) ও মোসাদ্দেক (১২) রান করে ফিরলে পরাজয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। শেষ দিকে সাকিবের ৪১ রানের ইনিংসে শুধু ব্যবধানটাই কমল। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৬৭ রানে টাইগারদের ইনিংস থামে।

 

উল্লেখ্য, আগামী ১২ ও ২০ জানুয়ারি দুই ম্যাচ টেস্ট সিরিজ শুরু হবে।

Comments are closed.