বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

ওয়ান নিউজঃ দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বছরপূর্তিতে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ।

শনিবার (৭ জানুয়ারি) সকাল থেকে বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়। এ ছাড়া সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরাও রয়েছেন সেখানে। কার্যালয়ের সামনে জলকামান, আর্মাড কার, প্রিজন ভ্যানসহ পুলিশের বেশ কিছু গাড়ি রাখা রয়েছে।

কার্যালয়ের বাইরে বিএনপির কোনো নেতা-কর্মী নেই বললেই চলে। তবে ভেতরে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকজন নেতাকর্মী রয়েছেন। এদিকে সকাল সাড়ে ৯টায় কার্যালয়ের সামনে থেকে তিন কর্মীকে পুলিশ আটক করেছে বলে দাবি করেছে বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি হতে পারে- এই আশঙ্কায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে গণমাধ্যমকর্মীদের জানান রমনা থানার পরিদর্শক কাজী শাহীদুজ্জামান।

তিনি বলেন, ‘এখানে বিএনপির একটি কর্মসূচি ঘোষণা করেছে। তথ্য আছে, বিএনপির দুই গ্রুপে গোলমাল হতে পারে। জনস্বার্থ রক্ষায় আমরা এখানে এসেছি।’

দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি দিনটিকে (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে। এ বছর দেশব্যাপী দিবসটিতে ‘কালো পতাকা মিছিল ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছেন দলের নেতাকর্মীরা।

৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা থাকার কারণে ওই দিন সমাবেশ না করে ৭ জানুয়ারি সমাবেশের কর্মসূচি দেয় দলটি।

Comments are closed.