ইসলামী ব্যাংকের চেয়ারম্যান-এমডি অপসারণ

ওয়ান নিউজ ডেক্স: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) অপসারণ করা হয়েছে। একই সঙ্গে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আরাস্তু খান।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত বোর্ড অব ডাইরেক্টরসের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তেই এ পরিবর্তন এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সভা সূত্রে জানা গেছে, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে আরাস্তু খানকে নির্বাচিত করা হয়েছে। এর আগে তিনি বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন।

এছাড়াও পদত্যাগ করেছেন ভাইস চেয়ারম্যান আজিজুল হক। নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে ইউসিফ আবদুল্লাহ আল-রাজী পুনঃনির্বাচিত ও অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে নির্বাচিত করা হয়।

এছাড়া এমডি মোহাম্মদ আবদুল মান্নানকে সরিয়ে নতুন এমডি হিসেবে ইউনিয়ন ব্যাংকের এমডি আবদুল হামিদ মিঞাকে নিযুক্ত করা হয়েছে।

এছাড়া মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিনকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, ড. মো. জিল্লুর রহমানকে অডিট কমিটির চেয়ারম্যান ও মো. আবদুল মাবুদ পিপিএমকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করে কমিটিসমূহ পুনর্গঠন করা হয়।

ব্যাংকটির অন্যান্য পদেও পরিবর্তন আসছে বলে ব্যাংকসূত্রে জানা গেছে।

Comments are closed.