টি-২০ সিরিজও টাইগারদের লজ্জাজনক হার!

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্স: সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ৪৭ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে প্রথম দুটি জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো স্বাগতিকরা।

শুক্রবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৯৬ রানের টার্গেটে দেয় নিউজিল্যান্ড। জবাবে ১৮.১ ওভারে ১৪৮ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। ফলে ৪৭ রানের জয় পায় কিউইরা।

সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংকে পাঠায় বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে কিউইরা। ব্যাট হাতে নিউজিল্যান্ডের হয়ে সেঞ্চুরি তুলে নেন কলিন মুনরোর। ৫৪ বলে ৭টি চার ও ৭টি ছয়ের সাহায্যে ১০১ রান করেন। এছাড়া টম ব্রুস করেন ৫৯ রান।

বাংলাদেশের হয়ে বল হাতে রুবেলে সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া মাশরাফি, সাকিব, মোসাদ্দেক ১টি করে উইকেট নেন।

নিউজিল্যান্ডের দেয়া পাহাড় সমান বিশাল রান তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলীয় ৩৬ রানে মধ্যেই ইমরুল (০), তামিম (১৩) ও সাকিব (১) সাজেঘরে ফেরেন।

তবে চতুর্থ উইকেটে সাব্বির রহমান ও সৌম্য সরকারের ৬৮ রানের জুটি গড়ে দলকে টেনে তুলেন। এরপর সৌম্য দলীয় ১০৪ রানে ব্যক্তিগত (৩৯) রান করে সাজঘরে ফেরলে দ্রুতই তাকে অনুসরণ করেন সাব্বির রহমান (৪৯) ও মোসাদ্দেক (১)।

অষ্টম উইকেটে মাহমুদুল্লাহ ও নুরুল হাসান জয়ের আশা দেখালেও মাহমুদুল্লাহ (১৯) রান করে ফিরলে স্বপ্নভঙ্গ হয় টাইগারদের।
মাহমুদুল্লাহ দলীয় ১৪৪ রানে আউট হওয়ার পর বেশি দূর এগুইনি বাংলাদেশের ইনিংস। শেষ চার রানে চার উইকেটের পতন হয়। ১৪৮ রানে অলআউট হয়ে যায় মাশরাফিরা।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে ইশ সউদি ৩টি, উইলিয়ামসন ও বেন উইলার ২টি করে উইকেট নেন।

আগামী ৮ জানুয়ারি সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

Comments are closed.