নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় স্বাভাবিক

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্স: ভারতীয় মহেন্দ্র সিং ধোনি ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী অবাক নন। তিনি মনে করেন ক্রিকেট জগতে এটাই স্বাভাবিক ঘটনা। নিয়ম মেনে প্রত্যেককেই একদিন না একদিন সরে দাঁড়াতে হয়।

 

ধোনি ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়ার পর বুধবার রাতে ভারতীয় গণমাধ্যমকে সৌরভ বলেন, এটা খুব স্বাভাবিক একটা প্রক্রিয়া। একটা বৃত্ত। প্রত্যেক ক্রিকেটারকেই কোনো না কোনো দিন সরে দাঁড়াতে হয়। দায়িত্ব ছাড়তে হয়। শুধু ক্রিকেটে নয়, সমস্ত খেলাতে এটাই নিয়ম।

 

সৌরভ বলেন, মাঠে ওর শান্ত-সংযত ভাবমূর্তিটা। যত চাপেই থাকুক না কেন, সেটা বুঝতে দিত না। প্রতিকূল পরিস্থিতিতেও মাথা ঠাণ্ডা রাখতে পারত।

 

ভারতীয় ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে সৌরভ ও ধোনির মধ্যে কে এগিয়ে, তা নিয়ে অনেক কথায় হয়।

 

সৌরভবলেন, প্রত্যেককেই কারও না কারও সঙ্গে তুলনা করা হয়। আমি যখন অধিনায়ক হয়েছিলাম, তখন অন্যান্যদের সঙ্গে তুলনা করা হতো। ধোনির ক্ষেত্রেও সেটা হয়েছে। ভবিষ্যতেও হবে। শ্রেষ্ঠত্বের আলোচনা চলতেই থাকবে।

 

পাশাপাশি ওয়ানডে দলের অধিনায়ক হিসেবেও বিরাট কোহলি সফল হবেন বলে মন্তব্য সৌরভের। তিনি বলেন, টেস্টে বিরাট দারুণ নেতৃত্ব দিচ্ছে। ওর অধিনায়কত্বে ভারত খুব ভাল খেলছে। ওয়ানডে-তেও ও অধিনায়ক হিসেবে সফল হবে। শুভেচ্ছা রইল। নেতৃত্ব ছাড়ার পর ধোনি খুব ভাল খেলবে। অনেক চাপমুক্ত হয়ে মাঠে নামবে। ধোনি সীমিত ওভারের ক্রিকেটে এখনও বিপজ্জনক ব্যাটসম্যান। দর্শকেরা ওর খেলা উপভোগ করবেন।

Comments are closed.