`খালেদার বিরুদ্ধে মামলা আ.লীগের একমাত্র অস্ত্র’

ওয়ান নিউজঃ বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে হুমকি ও মামলা আওয়ামী লীগের একমাত্র অস্ত্র বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগের ক্ষোভ, আক্রোশ ও প্রতিহিংসা অব্যাহত রয়েছে। খালেদা জিয়ার বিরুদ্ধে বক্তব্য দিয়ে সরকারের অনেক মন্ত্রীর মন্ত্রিত্ব টিকে আছে। খালেদা জিয়ার বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য হুমকি সংস্কৃতিরই বহিঃপ্রকাশ। অগণতান্ত্রিক সরকার গণতন্ত্রকে দুমড়ে মুচড়ে মানুষের কথা বলা বন্ধ করতেই এ ধরনের হুমকি প্রদর্শন করে। তারা দুর্নীতি করে বলেই মানুষের কথা বলা বন্ধ করার জন্য হুমকি দেয়।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য গণতন্ত্রের জন্য বিরাট হুমকি। পদ্মা সেতুতে দুর্নীতি না হলে বিশ্বব্যাংক অর্থায়ন বন্ধ করলো কেন, আবুল হোসেনের মন্ত্রীত্ব কেড়ে নিয়েছিলেন কে? সচিবসহ কয়েক জনকে গ্রেফতার করা হয়েছিলেন কেন?

বিএনপির এই নেতা বলেন, কোমলমতি শিশুদের বিনামূল্যে বই বিতরণের নামে প্রতারণা চলছে। বিনা মূল্যে বই বিতরণের উৎসব করলেও বিভিন্ন প্রতিষ্ঠানে টাকা ছাড়া বই পাচ্ছে না শিশুরা। উৎসবের নামে শিশুদের সঙ্গে বই বিতরণে প্রতারণা ও তামাশা বন্ধ করার জন্য বিএনপির পক্ষ থেকে দাবি জানাচ্ছি।

রিজভী জানান, ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি পালনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমরা আশা করবো সরকার ও প্রশাসনের শুভ বুদ্ধির উদয় হবে। আমাদের সমাবেশের অনুমতি দিবে। কোন প্রকার বাধার সৃষ্টি করবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

Comments are closed.