বাচামিয়ার ঘোনা দাখিল মাদরাসায় বই বিতরণ উৎসব অনুষ্টিত

জাহাঙ্গীর আলম, স্টাফ রিপোর্টার

কক্সবাজারের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্টান দক্ষিণ রুমালিয়ারছরা বাচামিয়ার ঘোনা দাখিল মাদরাসা ও এতিমখানার ২০১৭ সালের বিনামূল্যে বই বিতরণ উৎসব আজ সকালে মাদরাসা প্রাঙ্গনে মাওলানা হাফেজ ওবাইদুল উল্লাহ পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বই বিতরণ উৎসবের শুভ সূচনা করা হয়। বাচামিয়ার ঘোনা দাখিল মাদরাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেমের সভাপতিত্বে মাদরাসার শিক্ষক মাও.মোহাম্মদ আবদুর রহিমের পরিচালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাচামিয়ার ঘোনা দাখিল মাদরাসা ও এতিমখানার সভাপতি ও কক্সবাজার পৌরসভা মেয়র সরওয়ার কামাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাচামিয়ার ঘোনা দাখিল মাদরাসা ও এতিমখানার সিনিয়র সহ সভাপতি ও কক্সবাজার পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ।

প্রধান অতিথি বলেন, বছরের শুরু থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এ জন্য তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়নে বিদ্যালয় ও শিক্ষকদের পাশাপাশি ভূমিকা রাখতে হবে অভিভাবকদের বিশেষ করে মায়েদের।

বিশেষ অতিথি বলেন, শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসাবে গড়ে তুলতে শিক্ষকদের নৈতিক শিক্ষার পাশাপাশি যুগোপযোগি করে গড়ে তুলতে হবে।

সভাপতি বলেন, মরহুম আমিন উল্লাহ’র সৃষ্টি বাচামিয়ার ঘোনা দাখিল মাদরাসা ও এতিমখানা এবং জামে মসজিদের রক্ষণাবেক্ষণের দায়িত্ব অত্র এলাকার সকল সচেতন নাগরিকদের। সকলকে ঐক্য বদ্ধভাবে এই প্রতিষ্টান গুলোকে আমাদের বাঁচিয়ে, আগামী দিনের দ্বীনি শিক্ষার পথ সুগম করতে হবে।

(ছাত্র/ছাত্রীদের একাংশ)

বই বিতরণ অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বাচামিয়ার ঘোনা দাখিল মাদরাসা ও এতিমখানার কার্যকরী কমিটির সদস্য প্রফেসর আনোয়ারুল হক, ওয়ান নিউজ ডট কম ডট বিডি’র সম্পাদক মুহাম্মদ ছলিম উল্লাহ সুজন,সমাজপতি মাও.শাহ আলম, নুরুল আলম, জাহাঙ্গীর আলম, মরহুম আমিন উল্লাহ’র সুযোগ্য সন্তান রহমত উল্লাহ লিজা, আলমগীর, শিক্ষক প্রতিনিধি আবদুল খালেক, অভিবাবিকা জোসনা আক্তার প্রমুখ।

অনুষ্টান শেষে মোনাজাত পরিচালনা করেন অত্র প্রতিষ্টানের প্রিন্সিপাল মৌলানা ফোরকান আহাম্মদ।

Comments are closed.