চট্টগ্রামে শেষ হলো তিন দিনের বিশ্ব ইজতেমা

চট্রগ্রাম প্রতিনিধিঃ মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে চট্টগ্রামে শেষ হলো তিন দিনের বিশ্ব ইজতেমা। শনিবার দুপুর ১২টা ১৭ মিনিটে শুরু হয়ে ১৫ মিনিট চলে এ মোনাজাত।

আখেরি মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশের দাওয়াতে তাবলীগ প্রধান ও ঢাকা কাকরাইল মসজিদের খতিব আল্লামা জুবায়ের আহমেদ।

চট্টগ্রামের হাটহাচারী চারিয়া ইউনিয়নের মাঠে ইজতেমার শেষ দিনেও লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের ঢল নামে। আখেরি মোনাজাতে অংশ নিতে দূর-দুরান্তে থেকে ইজতেমা মাঠে ছুটে আসে লাখো মুসলমান।

শনিবার ভোর থেকে বিভিন্ন ইসলামী চিন্তাবিদের বয়ান শুরু হয়। তাবলীগের ৬ উসুল সম্পর্কে ও বয়ানে বক্তারা বলেন, প্রতিটি মুসলমানের উচিত দ্বীনের মেহনত খেদমত করা, দ্বীনের জন্য মেহনত চালু হয়ে গেলেই দুনিয়া ও আখিরাতে শান্তি আসবে। যারা দ্বীনের মেহনতের জন্য তাবলীগের কাজে নিয়োজিত হবে আল্লাহ তাআলা পরকালে তাদেরকে শান্তির পুরস্কার দিবেন।

২৯ ডিসেম্বর চট্টগ্রামে প্রথমবারের মত শুরু হয় তিন দিনের বিশ্ব ইজতেমার আঞ্চলিক এ ধর্মীয় সমাবেশ। ইজতেমায় দেশের বিভিন্ন জেলা উপজেলা ছাড়াও ভারত, চীন, কাতার, মালয়েশিয়া, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, জর্দান, মিশর, কুয়েত ও দুবাইসহ বিভিন্ন দেশের শতাধিক বিদেশি মেহমানও ইজতেমায় অংশগ্রহণ করেছেন বলে জানান বিশ্ব ইজতেমা কমিটির সদস্যরা।

Comments are closed.