উখিয়ায় আবারো শীর্ষে একেএনসি উচ্চ বিদ্যালয়

ওয়ান নিউজঃ উখিয়ায় পিইসি, জেএসসিও জেডিসি পরিক্ষার ফলাফল ঘোষনা করা হয়। উপজেলার ১৬টি মাধ্যমিক বিদ্যালয়ও ৮টি মাদ্রাসার প্রায় ২৫শ ৩৪জন পরিক্ষার্থীর মধ্যে পাশ করেন ২৪শ ৬৮জন পরিক্ষার্থী। ৬৬জন পরিক্ষার্থী পরিক্ষায় অকৃতকার্য হয়।

মাধ্যমিক পর্যায়ে পরিক্ষার পাশের হার ৯৭ দশমিক ৪০ পার্সেন্ট এবং মাদ্রাসা পর্যায়ে পাশের হার ৯৭ দশমিক ৩০ পার্সেন্ট।
এদিকে উপজেলার ৮টি মাদ্রাসার পরিক্ষার্থী ৬শ ৬৭জন অংশ নিলেও পাশ করেছে ৬শ ৪৯জন। ১৮জন পরিক্ষার্থী অকৃতকার্য হলেও জিপিএ ফাইভ পেয়েছে ১১জন। এ ফলাফল সন্তোষজনক না হলেও মাধ্যমিক পর্যায়ের স্কুল গুলো শতভাগ পাশ করেছে। এর মধ্যে একেএনসি উচ্চ বিদ্যালয়ে পরিক্ষার্থী ছিল ২৪৯জন সবাই পাশ করেছে, তারমধ্যে ৫৬জন এ প্লাস পেয়েছে। রুমখাপালং উচ্চবিদ্যালয় ৮০জন, জালিয়াপালং উচ্চবিদ্যালয় ১৩১জন, উখিয়া বালিকা উচ্চবিদ্যালয় ৭২জন ও হিলটপ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ১২জন পরিক্ষার্থী শতভাগ পাশ করেছে। এদের মধ্যে জিপিএ ফাইভ পেয়েছে ২২৯জন এবং মাদ্রাসার পরিক্ষার্থীর মধ্যে মাত্র ১১জন জিপিএ ফাইভ পেয়েছে। এদিকে পিইসি পরিক্ষার্থীদের তথ্যের ব্যাপারে জানতে চেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাও অফিস সহকারী বশিরের মোবাইল ফোনে যোগাযোগ করেও কাউকে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ রায়হানুল ইসলাম বলেন, মেয়েরা সবচেয়ে সন্তোষজনক এবং ভাল ফলাফল করেছে। তিনি আগামীতে শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে প্রতিযোগিতামুলকভাবে ছাত্র ছাত্রীদের পড়ালেখার প্রতি শিক্ষকদের মনযোগী হওয়ার নির্দেশ দেন।

Comments are closed.