বিমানে যান্ত্রিক ত্রুটির মামলায় দুই জনের রিমান্ড

ওয়ান নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দুইজনকে সাত দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। তারা হলেন- সিদ্দিকুর রহমান ও রোকনুজ্জামান।ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপু বুধবার এ আদেশ দেন। এর আগে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরিজম ইউনিটের পরিদর্শক মাহবুব আলম আসামি দুইজনকে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

গত ২২ ডিসেম্বর এ মামলায় এ দুই আসামি আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠানো হয়। ২১ ডিসেম্বর রাতে এ মামলায় সাত আসামিকে গ্রেফতার করে কাউন্টার টেররিজম ইউনিট।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিমানবন্দর থানায় ২০ ডিসেম্বর রাত ১১টার দিকে মামলাটি করা হয়।

নথি থেকে জানা যায়, ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে যায় বিমানটি। ওই উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলা হওয়ার পেছনে নাশকতা ছিল কি না—তা খতিয়ে দেখতে ২৮ নবেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়।

ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আরো দুটি তদন্ত কমিটি গঠন করে। এ দুই কমিটি এরই মধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে। এ ঘটনায় এ নিয়ে দুই দফায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ৯ জনকে সাময়িক বহিষ্কার করা হয়।

Comments are closed.