শীত ফ্যাশনে রোদ চশমা

ওয়ান নিউজ ডেক্সঃ শীত পড়তে শুরু করে দিয়েছে। আর এই শীতে ত্বকের যত্নের পাশাপাশি চাই চোখেরও কিছু যত্নআত্তি। বাইরের রোদ এবং ধুলা-বালি থেকে চোখকে সুরক্ষা দিতে রোদ চশমা বা সান গ্লাসের বিকল্প নেই। তবে এই চশমা এখন শুধু প্রয়োজনে নয়, ব্যাবহার হচ্ছে ফ্যাশনে। আধুনিক লাইফ স্টাইলে সানগ্লাস খুবই জনপ্রিয় একটি ফ্যাশন।

আর তাই ফ্যাশন সচেতন মানুষের চাহিদা এবং প্রয়োজনের কথা বিবেচনা করেই বিভিন্ন কোম্পানি তৈরি করে ভিন্ন সব স্টাইলের চশমা। ছেলে, মেয়ে প্রত্যেকের ক্ষেত্রেই রয়েছে ভিন্ন ভিন্ন স্টাইল। প্রয়োজন এবং চাহিদার কথা বিবেচনা করে সানগ্লাস হয় ভিন্ন রকমের।

সানগ্লাস ওজনে হাল্কা হলে পরতে বেশ আরামদায়ক লাগে। আবার ভারি ফ্রেমের গ্লাস আমেরিকান আর্মি, ক্রিশ্চিয়ান ডিওর জনপ্রিয়। আবার অন্যদিকে এডিডাস, ওকলে, কেলভিন ক্লাইনের সানগ্লাসও পছন্দ ক্রেতাদের। তবে তরুণ-তরুণীদের জন্য পছন্দের নামগুলো হলো ডলসি এ্যান্ড গাব্বানা, পলিস, প্রাডা, জর্জিও আরমানি ইত্যাদি ব্র্যান্ড।

সব চেহারার সাথে সব ধরণের চশমা মানায় না। তাই চশমা নির্বাচনের ক্ষেত্রে আপনাকে যা যা মনে রাখতে হবে-

১। রং এবং আকৃতি
২। আকার
৩। বড় চেহারার জন্য বড় গ্লাস মানানসই
৪। যাদের চেহারা ছোট তারা চিকন আকৃতি বেছে নিন
৫। যাদের ত্বক গাঢ় তারা কালো, কফি, বাদামি রঙের গ্লাস ব্যবহার করতে পারেন
৬। যাদের গায়ের রঙ উজ্জ্বল তারা বেগুনি, সাদা, গোলাপি, লাল রংয়ের গ্লাস ব্যবহার করতে পারেন
৭। চুলের স্টাইলের ওপর গ্লাস ব্যবহার করুন
৮। মেয়েরা রোদ চশমার সাথে কপালে ফোঁটা লাগাতে পারেন
৯। ঘরে প্রবেশের আগে অবশ্যই খুলে রাখুন
১০। ভালো ব্র্যান্ডের সানগ্লাস ব্যবহার করুন

দরদাম
ভালো ব্র্যান্ডের গ্লাসের দাম একটু বেশি। গ্লাসের দাম সাধারণত ব্র্যান্ড ও ডিজাইনের ওপর নির্ভর করে। বর্তমানে ভালো ব্র্যান্ডের কপি করা সানগ্লাস পাওয়া যায় যার দাম খুব কম। ৪০০ টাকা থেকে শুরু করে ৩৫০০ টাকার মধ্যে পাবেন ওইসব বাজারে।

Comments are closed.