ঈদে করোনা নিয়ে সেপনিলের ৩ নাটক

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ করোনায় থমকে গিয়েছিল সব। আঁধারে ডুবে গিয়েছিল মানুষের জীবন। সেখান থেকে ঘুরে দাঁড়াচ্ছে মানুষ; চলছে যুদ্ধ জয়ের চেষ্টা। ঘুরে দাঁড়ানোর সেই গল্প নিয়ে স্কয়ার টয়লেট্রিজের ব্র্যান্ড সেপনিলের স্পনসরে তিনটি নাটক তৈরি হয়েছে। দেশের খ্যাতিমান তিন নির্মাতা শরাফ আহমেদ জীবন, আশফাক নিপুণ ও শাফায়েত মনসুর রানা করোনা নিয়ে এই নাটক তিনটি বানিয়েছেন। নাটকগুলো ঈদের সময় টিভি চ্যানেলসহ ফেসবুক, ইউটিউব ও অনলাইন ভিডিও প্ল্যাটফর্মে প্রচারিত হবে।

করোনা মহামারি আমাদের পারিবারিক জীবনে অনেক সংকট তৈরি করেছে। খ্যাতিমান সাহিত্যিক ও নাট্যকার আনিসুল হকের রচনায় বর্তমান সময়ের অন্যতম নির্মাতা শরাফ আহমেদ জীবন সংকটের সেই মুহূর্তগুলো নিয়ে ‘মানুষগুলো অন্যরকম’ নামের নাটকটি বানিয়েছেন। নাটকটি ঈদের দিন (১ আগস্ট) রাত সাড়ে আটটায় চ্যানেল ২৪-এ প্রচারিত হবে। একই দিন রাত ৯টায় সেপনিল, প্রথম আলো, মাছরাঙা টেলিভিশন, চ্যানেল আই, এনটিভি এবং বঙ্গ-এর ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

নিজে এবং পরিবারকে করোনা থেকে নিরাপদ রাখতে মানুষকে ঘরে থাকতে হচ্ছে। ঘর থেকেই করতে হচ্ছে অফিসের কাজ। আর এ কাজে সহায়ক হয়ে উঠেছে প্রযুক্তি। করোনাকালে একজন স্কুলশিক্ষকের যুদ্ধ করে এগিয়ে যাওয়ার গল্পই তুলে ধরেছেন আশফাক নিপুণ তাঁর ‘অযান্ত্রিক’ নাটকে। নাটকটি ঈদের দ্বিতীয় দিন (২ আগস্ট) রাত সাড়ে আটটায় চ্যানেল ২৪-এ প্রচারিত হবে। একই দিন রাত ৯টায় সেপনিল, প্রথম আলো, মাছরাঙা টেলিভিশন, চ্যানেল আই, এনটিভি এবং বঙ্গ-এর ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

বর্তমান সময়ের অন্যতম নির্মাতা শাফায়েত মনসুর রানার রচনা ও পরিচালনায় ‘মশাল’ নাটকটি প্রচারিত হবে চ্যানেল ২৪-এ, ঈদের তৃতীয় দিন (৩ আগস্ট) রাত সাড়ে আটটায়। করোনার সময়ে এক যুবকের স্বেচ্ছাসেবামূলক কাজের ওপর ভিত্তি করে নাটকটি বানানো হয়েছে। চ্যানেল ২৪-এর পাশাপাশি নাটকটি একই দিন রাত ৯টায় সেপনিল, প্রথম আলো, মাছরাঙা টেলিভিশন, চ্যানেল আই, এনটিভি এবং বঙ্গ-এর ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

স্কয়ার টয়লেট্রিজের ব্র্যান্ড সেপনিল করোনাভাইরাস নিয়ে সচেতনতার অংশ হিসেবে নাটকগুলো বানিয়েছে। উল্লেখ্য, সেপনিল কোভিড–১৯-সহ অন্যান্য জীবাণুকে ৯৯ দশমিক ৯৯ শতাংশ ধ্বংস করে।

Comments are closed.