করোনার সুযোগসন্ধানীদের নিয়ে নাটক

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ করোনা কিছু সুযোগসন্ধানী মানুষের মুখোশ খুলে দিয়েছে। এ রকম একশ্রেণির মানুষের দুর্নীতি ও তাঁদের কারণে সাধারণ মানুষের দুর্দশার গল্প নিয়ে হানিফ সংকেত পরিচালনা করেছেন সামাজিক ও পারিবারিক নাটক ‘মনের মতি-মনের গতি’।

প্রতিবছর দুই ঈদে দর্শকদের দুটি করে নাটক উপহার দেন নন্দিত নির্মাতা হানিফ সংকেত। গল্প ও সংলাপের কারণে তাঁর নাটক মানুষকে যেমন বিনোদিত করে, তেমনি নাটকের সামাজিক বক্তব্য মানুষকে করে সচেতন। করোনাকালের ঈদুল আজহায় মনের মতি-মনের গতি সে রকমই এক উপভোগ্য নাটক।

নাটকটি প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, ‘আমাদের সমাজে একশ্রেণির মানুষ আছেন, যাঁরা অন্যের দুঃসময়কে পুঁজি করে নিজেরা লাভবান হওয়ার চেষ্টা করেন। তাঁদের মতিগতি বোঝা কঠিন। তবে বিবেকের তাড়না বা সত্সঙ্গের জ্যোতিতে অনেকে ভালো হয়েও যান। করোনার দুর্যোগে দুই পরিবারের মাধ্যমে মানুষের মনের বিচিত্র মতিগতি তুলে ধরা হয় এই নাটকে, যা কখনো ইতিবাচক, কখনো নেতিবাচক।’

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন চঞ্চল চৌধুরী, তারিন, মীর সাব্বির, নাদিয়া প্রমুখ। সূচনা সংগীতের কথা লেখেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেন হানিফ সংকেত, সংগীতায়োজন ও কণ্ঠ দেন কিশোর দাশ। নাটকটি রচনা ও পরিচালনা করেন হানিফ সংকেত। সাভারে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে নাটকটির শুটিং করা হয়। ঈদের দিন রাত ৮টা ২০ মিনিটে এটিএন বাংলায় দেখা যাবে নাটকটি।

Comments are closed.